07 22 18

রবিবার, ২২শে জুলাই, ২০১৮ ইং | ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - ৪ দফা দাবীতে হাবিপ্রবির বিজনেস ষ্টাডিজ অনুষদের শিক্ষার্থীদের ১০ দিনের টানা ক্লাশ বর্জন

৪ দফা দাবীতে হাবিপ্রবির বিজনেস ষ্টাডিজ অনুষদের শিক্ষার্থীদের ১০ দিনের টানা ক্লাশ বর্জন

ফাইল ফটো

দিনাজপুর সংবাদাতাঃ ৪ দফা দাবীতে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজনেস ষ্টাডিজ অনুষদের সাধারন শিক্ষার্থীদের লাগাতার ক্লাশ বর্জনের মঙ্গলবার ১০ম দিন অতিবাহিত হয়েছে। শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচী পালন অব্যাহত রেখেছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দাবীর যৌক্তিকতা নিরূপনের জন্য ১১ সদস্যের কমিটি গঠন করেছে।

১ জুলাই থেকে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজনেস ষ্টাডিজ অনুষদের সাধারন শিক্ষার্থীরা ৪ দফা বাস্তবায়নের দাবীতে ক্লাশ বর্জন, অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিলের মাধ্যমে লাগাতার আন্দোলনে নামেন। তাদের দাবী পোষ্ট গ্র্যাজুয়েট অনুষদের পরিবর্তে এমবিএ ডিগ্রী বিজনেস ষ্টাডিজ অনুষদের নিজ বিভাগ কর্তৃক প্রদান ,বিশ্ববিদ্যালয়ের বর্তমান এমবিএ ভর্তির নীতিমালা সংস্কার করে ২০১৮ সেশনের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া হাবিপ্রবি অধিভুক্ত কলেজ এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিয়মিত এমবিএ করতে পারবেন না।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, বার বার তাদের ন্যায় সঙ্গত দাবী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানোর পরেও তা বাস্তবায়নের কোন পদক্ষেপ না নেয়ায় বাধ্য হয়ে তাদেরকে আন্দোলনের পথ বেছে নিতে হয়েছে।

শিক্ষার্থীদের দাবীর বিষয়টির যৌক্তিকতা নিরূপনের জন্য পোষ্ট গ্র্যাজুয়েট অনুষদের ডীনকে চেয়ারম্যান করে ১১ সদস্যের কমিটি গঠনের কথা জানান রেজিষ্ট্রার প্রফেসর ড, সফিউল আলম।