মঙ্গলবার দুপুরে রংপুর সদর উপজেলা পরিষদ চত্বরে শিক্ষা অফিস আয়োজিত প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়নে এবং কর্মরত শিক্ষকদের ডিজিটাল কনটেন্ট প্রস্তুুত পুর্বক আইসিটি শিক্ষায় দক্ষ করার লক্ষ্যে উপজেলা পর্যায়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুব মহিলালীগ সাধারণ সম্পাদক নাসিমা জামান ববি।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার যখনই ক্ষমতায় ছিলো তখনই দেশের উন্নয়ন হয়েছে। এই সরকারের আমলে কয়েক হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করা হয়েছে। প্রতিটি উপজেলায় একটি করে হাইস্কুল ও একটি কলেজ সরকারি করণেরও কাজ শেষ হয়েছে।

এমনি প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদরাসা শিক্ষার আধুকায়নে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তাই আমাদের শিক্ষক ও শিক্ষাকাদের আরো মনযোগী হয়েছে শিক্ষার্থীদের পাঠ্যদান করাতে হবে।

কারণ আজকের শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। যদি কোনো শিক্ষক বিদ্যালয় ফাঁকি দিয়ে অন্য কাজে ব্যস্ত থাকেন কিংবা পাঠ্যদানে মনযোগী না হন তাইলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোন অনিয়ম-দুর্নীতি ফাঁকিবাজি চলবে না।

তাই সকলেই সাবধান হয়ে যান। রংপুর সদর উপজেলা শিক্ষা অফিসার আকতারুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী শাসমুল আরেফীন খান সহকারি উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ প্রমুখ। এতে ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ দেয়া হয়। এসময় রংপুর সদর উপজেলার কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য