শ্রমিক নির্যাতনের প্রতিবাদে পঞ্চগড়ের আটোয়ারীতে এক মানব বন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। গতকাল সোমবার (৯ জুলাই) সকালে শ্রমিক ঐক্য পরিষদের ডাকে উপজেলা পরিষদের সামনের পাকা রাস্তায় প্রায় এক ঘন্টা ব্যাপী এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। মানববন্ধনে শ্রমিক নেতা মসলিম উদ্দীন, দবিরুল ইসলাম , ফইম উদ্দীন প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, উপজেলার ছোটদাপ গ্রামের জনৈক আফতাবর রহমান (মাষ্টার) এর পুত্র আবু সাঈদ মোহাঃ ইমরান (শুভ) গত বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে উপজেলার ফকিরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজে চাঁদাবাজী সহ সন্ত্রাসী কায়দায় লোহার হাতুড়ী দিয়ে ইমারত নির্মান শ্রমিক (ফোরম্যান) আনোয়ার হোসেন (৪২) কে পিটানোর ঘটনায় আনোয়ার হোসেন বাদী হয়ে আফতাবর রহমানের পুত্র আবু সাঈদ মোহাঃ ইমরান (শুভ), তার পিতা মৃত ইউসুব আলীর পুত্র আফতাবর রহমান মাষ্টার সহ আরো ৫/৬জন অজ্ঞাতনামাকে আসামী করে আটোয়ারী থানায় একটি এজাহার দায়ের করে।

শ্রমিক নেতারা আরো বলেন, আসামী পক্ষ প্রভাবশালী হওয়ায় থানা কর্তৃপক্ষ এজাহার গ্রহন করতে গড়িমসি করেন। দুপুর থেকে বিকেল পর্যন্ত শত শত শ্রমিক অপেক্ষা করার পর শেষ বিকেলে এজাহারের কপি থানা কর্তৃপক্ষ হাতে নেন। প্রায় ৩ শতাধিক শ্রমিক এই মানবন্ধন কর্মসুচিতে অংশ নেন। শ্রমিকরা মানববন্ধন কর্মসুচি পালন শেষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার কাছে নির্যাতনকারী শুভ সহ অন্যান্য আসামীদেরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য