Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
09 22 18

শনিবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১১ই মুহাররম, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রায় ১৩ লাখ টাকার ভাতা প্রদান

দিনাজপুরে সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রায় ১৩ লাখ টাকার ভাতা প্রদান

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে সংস্কৃতি মন্ত্রণালয় অসচ্ছল সংস্কৃতি সেবী, অসুস্থ্য সংস্কৃতি সেবী ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের জন্য ১২ লাখ ৮৮ হাজার টাকার অধিক ভাতা প্রদান করেছেন।

App DinajpurNews Gif

দিনাজপুর জেলা প্রশাসক ড. আ ন ম আবদুছ ছবুর জানান, ২০১৭-১৮ অর্থ বছরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় দিনাজপুরে ১২ লাখ ৮৮ হাজার টাকার অধিক ভাতা প্রদান করেছে।

৫৬ জন অসচ্ছল সংস্কৃতি সেবীর মাঝে ৮ লাখ ৮৩ হাজার ২০০ টাকার ভাতা প্রদান করা হয়েছে। এর মধ্যে মাসিক ১৬০০ টাকা হারে ২১ জন, ১২০০ টাকা হারে ২৫ জন ও ১০০০ টাকা হারে ১০ জন অস্বচ্ছল সংস্কৃতি সেবীকে ভাতা দেয়া হয়েছে।

জেলার বীরগঞ্জ উপজেলার আউলাকুড়ি গ্রামের সাংস্কৃতিক কর্মী অসুস্থ্য ভানু রানী সরকারকে চিকিৎসার ভাতা বাবদ দেয়া হয়েছে ১ লক্ষ টাকা। জেলার ২০টি সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে ভাতা হিসেবে দেয়া হয়েছে ৩ লাখ ৫ হাজার টাকা।

এর মধ্যে দিনাজপুর শহরে সাংস্কৃতিক প্রতিষ্ঠান আমাদের থিয়েটারকে ৩৫ হাজার টাকা, নবরূপীকে ৩০ হাজার টাকা, দিনাজপুর নাট্য সমিতি ও পার্বতীপুর থিয়েটারকে ২৫ হাজার টাকা করে, উদীচী শিল্পীগোষ্ঠী, আবৃত্তি কানন ও আদিবাসী যুব শিক্ষা সংস্কৃতি উন্নয়ন সংঘকে ২০ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে।