আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প সংস্থার চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন এফসিএমএ বলেছেন, আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যোন্নয়ণে প্রতিটি দিন-রাত যেভাবে কাজ করে যাচ্ছেন, আমরা সবাই স্ব-স্ব পেশায় নিষ্ঠার সাথে তাঁর মতো কাজ করতে পারলে এ দেশ অচিরেই বঙ্গবন্ধুর সোনারবাংলায় রূপান্তরিত হবে।

গাইবান্ধা জেলার কৃষিভিত্তিক একমাত্র ভারিশিল্প কারখানা মহিমাগঞ্জের রংপুর চিনিকলের খামার দিবস-২০১৮ উপলক্ষে রোববার দুপুরে অনুষ্ঠিত এক আখচাষী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন আকন্দের সভাপতিতে উন্নত কলাকৌশল প্রয়োগে আখচাষ এবং গুনগত মানসম্পন্ন আখ উৎপাদনের লক্ষ্যে অনুষ্ঠিত এ চাষী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ চিনি ও খাদ্যশিল্প সংস্থার পরিচালক (ইক্ষু উন্নয়ণ ও গবেষনা) কৃষিবিদ মোশাররফ হোসেন, জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল, রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি এসএম জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সাবেক সভাপতি আবু সুফিয়ান সুজা, মহাব্যবস্থাপক (অর্থ) নাজমুল হুদা, প্রবীণ আখচাষী নেতা জিন্নাত আলী প্রধান, আব্দুর রশিদ ধলু, আখচাষী ববিতা বেগম, মঞ্জুরুল ইসলাম, ফেরদৌস আলম প্রমূখ।

প্রধান অতিথি আখচাষের পাশাপাশি চিনিকলের অব্যবহৃত জমিসহ সকল চাষীদের জমি, উঠান, পুকুরপাড়ে শাক-সব্জী, ফলমূল ও পুকুরে মাছ চাষের আহবান জানান। এরপর বিকেলে তিনি রংপুর চিনিকলের মালিকানাধীন সাহেবগঞ্জ বাণিজ্যিক খামারের কয়েকটি পুকুরে অর্গানিক পদ্ধতিতে চাষ করা মাছের খামার পরিদর্শন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য