আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রামে সীমান্ত পথে অবৈধভাবে আনা ৫৯টি ভারতীয় গরু উদ্ধার করেছে বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ)।

শনিবার (৭ জুলাই) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র গঠিত নেতৃত্বে টাস্কফোর্স পাটগ্রাম পৌরসভার আন্তঃজেলা ও বাইপাস এলাকার দুই ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে ৫৯টি গরু উদ্ধার করা হয়। গরুগুলোর আনুমানিক মূল্য ২০ লাখ টাকার বেশি হতে পারে বলে জানিয়েছে বিজিবি।

টাস্কফোর্সের অভিযানের সময় উপস্থিত ছিলেন— রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. মহিউস সুন্নাহ, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর কুতুবুল আলম, পাটগ্রাম থানার ওসি সাজ্জাদ হোসেন, পাটগ্রাম পৌরসভার কাউন্সিলর মজিদুল ইসলাম, আসাদুজ্জামান লিটনসহ স্থানীয় সংবাদ কর্মীরা।

পাটগ্রাম থানার ওসি মো. সাজ্জাদ হোসেন জানান, ‘পাটগ্রাম রসুলগঞ্জ বাজারের বাইপাস রোডের পাশে মো. সোবহান ও আজগার আলীর বাড়ি থেকে ভারত অবৈধভাবে আনা গরুগুলো টাস্কফোর্সের মাধ্যমে জব্দ করা হয়েছে।’

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. মহিউস সুন্নাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে খবরটি জানার পর স্থানীয় প্রশাসনের সমন্বয়ে টাস্কফোর্স গঠন করা হয়। পরে দুই ব্যক্তির বাড়ি থেকে ৫৯টি গরু জব্দ করা হয়েছে। গরুর মালিক পলাতক রয়েছে।

পাটগ্রামের বিভিন্ন সীমান্ত পথে অবৈধভাবে আনা এসব ভারতীয় গরু পাটগ্রামের রসুলগঞ্জ হাটের পার্শ্ববর্তী চোরকারবারিদের লাইনম্যানের বাড়িতে মজুত করা হয়েছিল। জব্দ করা গরুগুলো ধবলসূতী বিজিবি কোম্পানি সদরে রাখা হয়েছে। তাড়াতাড়ি নিলামের প্রস্তুতি চলছে।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য