দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে নিরাপদ ব্রয়লার মাংস উৎপাদন, বিপণন বিষয়ক সচেতনতামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ জুলাই বৃহস্পতিবার শহরের বালুবাড়িস্থ এমবিএসকে মিলনায়তনে দিনাজপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় ও এফএও ফুড সেফটি প্রোগ্রাম আয়োজিত নিরাপদ ব্রয়লার মাংস উৎপাদন, বিপণন বিষয়ক ক্রেতা-বিক্রেতা-ভোক্তা সমন্বয়ে সচেতনতামুলক আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. শাহিনুর আলম।

এছাড়াও কাহারোল উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তারেক হোসেন এর পরিচালনায় বক্তব্য রাখেন সাপ্তাহিক কৃষি ও আমিষ এর সম্পাদক মো. নুরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আশিকা আকবর তৃষা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারি পরিচালক মমতাজ বেগম, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাজী মাহবুবুর রহমান, ভেটেরিনারি সার্জন ডা. মো. গোলাম কিবরিয়া।

“নিরাপদ ব্রয়লার মাংস চাই, উত্তম পুষ্টির নিশ্চয়তা পাই” স্লোগানে ব্রয়লার মাংস উৎপাদন, বিপণন, ক্রেতা-বিক্রেতা ও ভোক্তাদের অংশগ্রহনে উক্ত আলোচনা সভায় মাল্টিমিডিয়া উপস্থাপন করেন এফএও ফুড সেফটি প্রোগ্রামের ন্যাশনাল কনসালটেন্ট ডা. তাছলিমা আক্তার।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে উত্তম বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ বান্ধব পদ্ধতি অনুশীলন, উত্তম ব্যক্তিগত, পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি অনুশীলন, উত্তম খামার ব্যবস্থাপনা ও রোগ প্রতিরোধ কার্যক্রম অনুসরণ, নিরাপদ উৎপাদন উপকরণ ব্যবহার, মুরগির খামারকে পৃথকিকরণের মাধ্যমে সুরক্ষা, খাদ্য, ঔষধ ও পানিকে ঝুঁকিপূর্ণ রাসায়নিক দ্রব্য দ্বারা দূষিত হওয়া থেকে রক্ষা, প্রাণিচিকিৎসকের পরামর্শ ছাড়া এন্টিবায়োটিক ব্যবহার না করা, ঝুঁকিপূর্ণ রাসায়নিক দ্রব্যমুক্ত নিরাপদ ও পরিস্কার পানি ব্যবহার, ঝুঁকিপূর্ণ রাসায়নিক দ্রব্যমুক্ত মানসম্পন্ন ভিটামিন ও মিনারেল ক্রয়সহ ক্ষতিকর রাসায়নিক দ্রব্যমুক্ত মানসম্পন্ন খাদ্য ক্রয় শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য