হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতাঃ দিনাজপুরের হাকিমপুরের হিলি স্থলবন্দর ৩ দিন অচল থাকার পর বৃহস্পতিবার থেকে পুনরায় চালু হয়েছে। আন্দোলনরত আটকে পরা ভারতীয় ট্রাক চালক ও হেলপারদের দাবী মেনে নেয়ায় এই অচলাবস্থার অবসান হয়।

জানাযায়, ২১৯ টি ভারতীয় ট্রাক বোঝাই আমদানীকৃত সাড়ে ৭ হাজার মে. টন চাল শুল্ক জটিলতায় আটকে যাওয়ার পর দীর্ঘ ২৮ দিনেও তার অবসান না হওয়ায় ওই ট্রাকগুলির চালক ও হেলপাররা আর্থিক সংকটের মুখে পরেন এমতাবস্থায় তারা কয়েক দিনের জন্য ট্রাকগুলি রেখে ভারতে গিয়ে তাদের নিজ নিজ বাড়ী থেকে ঘুরে আসার দাবী জানান।

কিন্তু তাদের এই দাবী ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) মেনে না নেয়ায় তারা বিক্ষুদ্ধ হয়ে ওঠেন এবং সোমবার বিকেল থেকে সীমান্তের শূন্য রেখায় গিয়ে ভারত থেকে আমদানীকৃত পণ্য বোঝাই ট্রাক প্রবেশে বাধা প্রদান করেন ফলে সেদিন থেকেই বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে হিলি স্থলবন্দর আমদানী-রপ্তানী গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তাক জানান, চাল গুলির শুল্ক জটিলতা নিরসন কল্পে অবশেষে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে এবং বন্দরের ওয়ার হাউজে ট্রাকগুলি থেকে চাল খালাস শুরু করাও হয়েছে। এরফলে ওই সকল ট্রাক চালক ও হেলপাররা খালি ট্রাক নিয়ে ভারতে ফিরতে শুরু করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য