দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর চিরিরবন্দর উপজেলায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ১০ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে ১৪ কিলোমিটার কাচা রাস্তা পাকা করার কাজ শুরু হয়েছে।

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলু রহমান জানান, আজ বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চিরিরবন্দর উপজেলার ঝারপুকুর থেকে আমতলী পর্যন্ত ১৪ কিলোমিটার কাচা রাস্তা ৪টি প্যাকেজে পাকাকরণ কাজ উদ্বোধন করা হয়েছে। গত ৫ জুন দরপত্র আহ্বানে চিরিরবন্দর উপজেলার ১৪ কিলোমিটার কাচা রাস্তা পাকা করণের জন্য ৪টি প্যাকেজের মাধ্যমে ঠিকাদার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তির মাধ্যমে শর্ত সাপেক্ষে ৪ জন ঠিকাদারকে গৃহীত প্রকল্পের ১৪ কিলোমিটার কাচা রাস্তা পাকাকরণের জন্য নিযুক্ত করা হয়েছে। দরপত্রের শর্ত অনুযায়ী আজ বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৪টি প্যাকেজের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুবুর রহমান ও সাধারণ সম্পাদক তারেকুল ইসলাম তারিক। আগামী ৩০ নভেম্বরের মধ্যে রাস্তা পাকাকরনের কাজ সম্পন্ন করার জন্য সিদ্ধান্ত বেধে দেয়া হয়েছে।

সূত্রটি জানায় দরপত্রের সিদ্ধান্ত অনুযায়ী প্রথম পর্যায়ে খোয়া ও বালি মিশিয়ে কনসলিশনের কাজ করতে হবে। পরবর্তীতে ২ মাস স্থগিত রেখে কনসলিশন মজবুত হওয়ার পর কার্পেটিংয়ের কাজ শুরু করার জন্য চুক্তি অনুযায়ী ঠিকাদারকে নির্দেশনা দেয়া হয়েছে। যুগোপযোগী এবং মজবুত ভিত্তিতে কাজ নির্মানের নির্দেশনা রয়েছে। ১৪ কিলোমিটার কাচা রাস্তায় ৩৪টি কালভাট নির্মান করা হবে। কালভাট নির্মান কাজ ও রাস্তা কনসলিশন একই সাথে চলবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য