দিনাজপুর সংবাদাতাঃ ৪ জুলাই বুধবার সেন্ট ফিলিপস্ কলেজের সপ্তম বর্ষ প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি’র ডিপার্টমেন্ট অব এগ্রিকালচারাল কেমিষ্ট্রি’র প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার (পিএইচডি)।

প্রতিষ্ঠানের উপধ্যক্ষ ব্রাদার কাজল লিনুস কস্তা সিএসসি’র সভাপতিত্বে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উপধ্যক্ষ ব্রাদার সরোজ ভিনসেন্ট গমেজ সিএসসি, পদার্থ বিজ্ঞানের প্রভাষক সুনীল চন্দ্র রায়, প্রভাষক জুয়েল সরেন, মীর চাঁদ সুলতানা সুমি, সিনিয়র শিক্ষক মাওলানা আবেদ আলী প্রমুখ। আলোচনা সভা শেষে প্রতিষ্ঠানের বিগত দিনের বিভিন্ন কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে উত্থাপন করেন প্রভাষক ব্রাদার প্লাসিড রিবেরু সিএসসি ও আবুলকাশেম।

প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমরা নবীন তোমরা কিছু নবীন বন্ধু পাবে, পাবে কিছু সুদক্ষ মানুষ গড়ার কারিগর। এই সকল নতুন মুখ এবং নতুন পরিবেশের সাথে নিজেকে মিলিয়ে নিয়ে শিক্ষা কার্যক্রমের মনযোগী হতে হবে।

শিক্ষকরা যেভাবে তোমাদের পাঠদানের জন্য নিয়মনীতি পরিবেশন করবেন সেই নিয়মনীতির বাহিরে গেলে তোমাদের শিক্ষা কার্যক্রম বুঝতে এবং সামনের দিকে অগ্রসর হওয়ার পথ কঠিন হয়ে দাড়াবে। তাই আমি আশাবাদী তোমরা এই প্রতিষ্ঠানের নিয়ম শৃঙ্খলার সাথে এবং প্রতিষ্ঠানের আদর্শে নিজের জীবনকে গড়ার লক্ষে যে শিক্ষা গ্রহণ করা প্রয়োজন, সেই শিক্ষাই তোমরা সেন্ট ফিলিপস্ কলেজ থেকে গ্রহণ করতে পারবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য