আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার পলাশবাড়ীর মেরীরহাটে বকুল মার্কেটে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে ৬টি দোকান ভস্মিভূত। এতে প্রায় সাড়ে তিন লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। গাইবান্ধা সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের সঠিক সময় উপস্থিতির কারণে অন্ততঃ ১০টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতির কবল থেকে রক্ষা পায়।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, অন্যান্য দিনের ন্যায় সোমবার রাতে ওই মার্কেটের দোকান মালিকরা দোকান বন্ধ করে বাড়ীতে চলে যায়। পরে রাত আড়াইটার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনের লেলিহান শিখা ছড়িয়ে মার্কেটের অন্যান্য দোকান গুলোতে গেলে যায়।

স্থানীয়রা ও মার্কেটের মালিক ধোঁয়া ও আগুন দেখতে পেয়ে গাইবান্ধা সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। গাইবান্ধার ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

ততক্ষনে পার্শ্ববর্তি মামুন টেইলার্স এন্ড বস্ত্র বিতানের থান কাপড় সেলাই মেশিন, দিগদারী বাগমারা গ্রামের আতোয়ার রহমানের ওষুধ দোকানের ওষুধপত্র, একই গ্রামের গোলাম মোস্তফার এসবি স্টুডিও-এর কম্পিউটার, প্রিন্টার ও ক্যামেরা ছাড়াও সাইকেল মেকারের দোকান, সেলুন এবং চা হোটেলসহ প্রায় সাড়ে ৩ তিন লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ওইসব দোকানরা এনজিওসহ বিভিন্ন অর্থলগ্নি প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে গড়ে তোলা দোকান ৬টি সম্পূর্ণ ভস্মিভূত হওয়ায় তারা পথে বসার উপক্রম হয়ে পড়েছেন। ক্ষতিগ্রস্থরা সরকারি সাহায্য-সহযোগিতা পেতে জেলা প্রশাসনসহ জনপ্রতিনিধিদের মানবিক হস্তক্ষেপ কামনা করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য