দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার। তিনি দেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। যা বাংলাদেশের ইতিহাসে কোন সরকার বাস্তবায়ন করার ক্ষমতা রাখেনি।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশের প্রতিটি দপ্তর ডিজিটাইলেশন করার লক্ষ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকেও এর আওতায় আনা হয়েছে আওয়ামী সরকারের আমলে। প্রতিটি বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। এরই অংশ হিসেবে শিক্ষক-শিক্ষার্থীদেরকে ডিজিটাল করার নিমিত্তে এই ল্যাপটপ বিতরণ করা হচ্ছে দিনাজপুর সদরের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

২ জুলাই সোমবার বিকেলে উপজেলা অডিটোরিয়ামে দিনাজপুর সদর উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজিত উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক সরবরাহকৃত ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন।

অনুষ্ঠানে সদর উপজেলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফিরুজুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. ফরিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম তৌফিকুজ্জামান।

এছাড়াও রাজবাটী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহনাজ পারভীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ক খ মো. আলাওল হাদী। আরও বক্তব্য রাখেন উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।

বক্তব্যশেষে হুইপ ইকবালুর রহিম এমপি উপজেলার ১৬০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে মোট ১৮৭টি ল্যাপটপ বিতরণ করেন।

পরিশেষে অনুষ্ঠানে দিনাজপুর সদর উপজেলার উন্নয়নের চিত্র প্রদর্শন করে আয়োজক উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য