দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এবং অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের সনদ আলাদা করাসহ ৪ দফা দাবিতে মানববন্ধন, বিক্ষোভ করেছে হাবিপ্রবি’র বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীরা।

সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ পালন করেন শিক্ষার্থীরা। ক্লাস বর্জন করে তাদের আন্দোলন চতুর্থ দিনের মত অব্যাহত রেখেছে।
দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীরা ।

চার দফা দাবিগুলো হলো, হাবিপ্রবির অধিভুক্ত কলেজ শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের স্নাতক ও স্নাতকোত্তরের সনদ আলাদাকরণ, হাবিপ্রবিতে এমবিএ ডিগ্রি পোস্ট গ্র্যাজুয়েট অনুষদের পরিবর্তে বিজনেস স্টাডিজ অনুষদের নিজ নিজ বিভাগে প্রদান, হাবিপ্রবি ব্যতীত অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে হাবিপ্রবির নিয়মিত এমবিএতে ভর্তির সুযোগ না দেওয়াসহ এমবিএ ভর্তি নীতিমালা সংস্কার করে অনতিবিলম্বে ২০১৮ সেশনের এমবিএ ভর্তি কার্যক্রম সম্পূর্ন করার দাবি জানান তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা লাখো শিক্ষার্থীর সাথে প্রতিযোগিতা করে ভর্তির সুযোগ পায়, সেখানে কোন রকম ভর্তি পরীক্ষা ছাড়াই কলেজের শিক্ষার্থীদেরকে ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে। তারা কিভাবে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থীদের সাথে সরাসরি এমবিএ ভর্তির সুযোগ পায়, বিষয়টি আমাদের বোধগম্য নয়। এটা কোন ভাবে আইন বা নিয়ম হতে পারে না।

মানববন্ধনে বক্তব্য রাখেন, অপূর্ব শাকিল, সামিউল, সুমন ,আলাউদ্দিন, মারুফসহ অনেকেই। এ সময় তারা আকবর আলী কলেজের অধিভুক্তি সহ প্রশাসনের বিভিন্ন গাফেলতি নিয়েও কথা বলেন ।

এদিকে সদ্য অনার্স শেষ করা এগ্রিকালচার অনুষদের শিক্ষার্থীরা বলেন, আমাদের ফলাফল প্রকাশ বিলম্বিত হচ্ছে অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের জন্য। আমাদের পরীক্ষা আগেই শেষ হয়েছে কিন্তু ওদের পরীক্ষা এখনো শুরুই হয়নি, তাই তাদের জন্য আমাদেরকে অপেক্ষা করতে হচ্ছে। এটা কোন নিয়ম হতে পারেনা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য