কী হবে এবার! ভারতের বাংলা টিভি চ্যানেলের সব সিরিয়ালের কাজ থেমে গেছে। পূর্ব ঘোষণা অনুযায়ী জুলাই মাসের প্রথম কর্ম দিবস থেকে কোনো সিরিয়ালের শুটিং হচ্ছে না। জানা গেছে, আজ সোমবার সকাল থেকে কলকাতার টালিগঞ্জের সব কটি স্টুডিওতে সিরিয়ালের শুটিং বন্ধ আছে। বাংলা সিরিয়ালের শিল্পীদের সংগঠন এই ধর্মঘটের ডাক দিয়েছে।

শিল্পীরা কেন এই ধর্মঘটের ডাক দিয়েছেন? জানা গেছে, অনেক দিন থেকেই বাংলা সিরিয়ালের সঙ্গে সংশ্লিষ্ট শিল্পীরা তাঁদের নানা সমস্যা নিয়ে প্রযোজকদের সঙ্গে কথা বলতে চাচ্ছেন। কিন্তু প্রযোজকেরা সেসব কথায় কান দিচ্ছেন না। আলোচনায় বসতেও রাজি হচ্ছেন না। তাই বাধ্য হয়ে ধর্মঘট শুরু করেছেন শিল্পীরা।

আরও জানা গেছে, বাংলা সিরিয়ালের সঙ্গে সংশ্লিষ্ট শিল্পীরা একগুচ্ছ দাবি নিয়ে আন্দোলন শুরু করেছেন। তাঁদের অভিযোগ, অনেক দিন থেকেই গভীর রাত পর্যন্ত সিরিয়ালের শুটিং হচ্ছে। কাজের কোনো নির্দিষ্ট সময়সীমা নেই। এর ফলে শিল্পীদের ওপর অতিরিক্ত চাপ পড়ছে। একদিকে যেমন অতিরিক্ত কাজের চাপে পড়ে শিল্পীরা অসুস্থ হয়ে পড়ছেন, আবার কাজের মানও ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই প্রযোজকদের অবশ্যই কাজের জন্য নির্দিষ্ট সময় বেঁধে দিতে হবে।

বাংলা সিরিয়ালের সঙ্গে সংশ্লিষ্ট শিল্পীদের ধর্মঘট চলতে থাকলে আর সিরিয়ালের শুটিং স্থগিত থাকলে এর নেতিবাচক প্রভাব পড়বে টিভি চ্যানেলগুলোতে যে সিরিয়ালগুলো প্রচারিত হচ্ছে, সেগুলোর ওপর। তাই টিভি চ্যানেলগুলোর কর্তৃপক্ষরা আশা করছেন, শিগগিরই এই সমস্যার ইতিবাচক সমাধান হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত আজ সোমবার অথবা আগামীকাল মঙ্গলবার প্রযোজকদের সঙ্গে বৈঠকে বসবে শিল্পীদের সংগঠন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য