07 22 18

রবিবার, ২২শে জুলাই, ২০১৮ ইং | ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ক্লাস উদ্বোধন

দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ক্লাস উদ্বোধন

দিনাজপুর সংবাদাতাঃ আজ ১ জুলাই রবিবার সকালে নিজস্ব ক্যাম্পাসের নাজমা রহিম ভবন মিলনায়তনে দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ আয়োজিত ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তিকৃত একাদশ শ্রেণির উদ্বোধনী ক্লাস ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি, শহর আওয়ামী লীগের সভাপতি ও কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজের গভর্ণিং বডির সভাপতি মো. আনোয়ারুল ইসলাম বলেছেন, জীবনে কখন কোন শিক্ষাটি ব্যবহারে লাগবে, তা বলা যায়না। আর তোমাদের যে শিক্ষার্জন করতে হবে, তা হলো বেঁচে থাকার, জাতিকে উন্নত করার ও দেশকে উজ্জল করার শিক্ষা।

তিনি আরও বলেন, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি তোমাদের এই প্রতিষ্ঠানকে আজ দিনাজপুরে উচ্চ শিখরে পৌছে দিয়েছেন। অবকাঠামোর উন্নয়ন, শিক্ষা ব্যবস্থাসহ ক্রীড়া ও সাংস্কৃতিক পর্যায়ে তিনি এনে দিয়েছেন ব্যাপক সাফল্য।

প্রতিষ্ঠানের কলেজ শাখার বাংলা প্রভাষক লায়লা আরজুমান এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. হাবিবুল ইসলাম, সহকারি প্রধান শিক্ষক মো. ফজলুল করিম, শিক্ষক শাহানা পারভীন, মেহেরুন নেছা, চিত্তরঞ্জন মহন্ত, মো. জাহাঙ্গীর আলম। এছাড়াও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির ছাত্রী আইরিন হক।

বক্তব্যশেষে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তিকৃত একাদশ শ্রেণির উদ্বোধনী ক্লাস ও পরিচিতি অনুষ্ঠানে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বরণ করে নেয়।

সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন প্রতিষ্ঠানের শিক্ষক ও বিটিভি এর পুরস্কারপ্রাপ্ত বিউটি বিশ্বাস। এছাড়াও আবৃত্তি পাঠ করেন প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক সিরাজাম মুনিরা।

অনুষ্ঠানের শেষপর্বে ভর্তিকৃত একাদশ শ্রেণিসহ প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, দেশ ও জাতির সুখ, শান্তি, সমৃদ্ধির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন প্রভাষক আবদুল্লাহ আল মাহমুদ।