Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
09 23 18

রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ১২ই মুহাররম, ১৪৪০ হিজরী

Home - জেনে রাখুন - শারীরিক সম্পর্কে সন্তুষ্টি মিলে ঝাল খেলে

শারীরিক সম্পর্কে সন্তুষ্টি মিলে ঝাল খেলে

শারীরিক সম্পর্কে সন্তুষ্টি পেতে অনেকেই নানা ওষুধ সেবন করেন। তবে বেশিরভাগ সময় এর প্রতিক্রিয়ায় শরীরে নানা রোগ দেখা দেয়। এর বাইরে, অনেকেই হয়তো জানেন না ঝাল খাবার খেলে পুরুষের শরীরে প্রয়োজনীয় হরমোন নিঃসরণ শুরু হয়, যা মিলনের সময় তাদের আবেগ ও ক্ষমতা কয়েকগুণ বাড়িয়ে দেয়।

App DinajpurNews Gif

সম্প্রতি ফ্রান্সের গ্রেনেবাল বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় দেখা গেছে, মিলনের আগে প্রিয়জনকে যত বেশি সুস্বাদু আর ঝাল খাবার খাওয়ানো যাবে, ততই তার ইচ্ছা প্রবল হয়। কারণ ঝাল খাবার খেলে পুরুষের শরীর থেকে টেস্টোস্টেরন নামক হরমোন নির্গত হয়, যা মিলনে সন্তুষ্টি বাড়ায়।

গবেষণায় ১৮-৪৪ বছরের ১১৪ জন পুরুষের ওপর একটি গবেষণা করে বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। প্রথমে তাদের ঝাল মরিচের সস আর লবন দিয়ে আলু খেতে দেওয়া হয়েছিল। আর তার পরের ঘটনাটাই রীতিমতো চাঞ্চল্যকর। যারা খাওয়ার সময় প্লেটে বেশি করে মরিচের ঝাল সস নিয়েছেন, খাওয়ার পর পরই তাদের স্যালাইভা স্যাম্পেল পরীক্ষা করে টেস্টোস্টেরনের মাত্রা অপেক্ষাকৃত বেশি দেখা যায়।

গবেষক লরেন্ট বেগের মতে,ঝাল খাবারে টেস্টোস্টেরন হরমোনের নিঃসরণ বাড়ে। তবে ঠিক কেন বাড়ে বা কীভাবে বাড়ে, সে সম্পর্কে এখনও পুরো তথ্য পাওয়া যায়নি। আশা করা যাচ্ছে,খুব দ্রুতই পুরো প্রক্রিয়াটি বিস্তারিত আলোচনার মাধ্যমে উঠে আসবে।

লরেন্ট আরও জানান, টেস্টোস্টেরন হরমোনের মাত্রা কমে গেলে শরীরে ক্লান্তি চলে আসে। ফলে কমে যায় মিলনের ইচ্ছাও। তবে সমসময়েই মিলনের আগে প্রচুর পরিমাণে ঝাল খাবার খেতে হবে, এমন কোনো বাধ্যবাধকতা নেই।