সিয়াম আহমেদ ও পূজা চেরী অভিনীত ‘পোড়ামন ২’ ছবিটি মুক্তি পেয়েছে ঈদুল ফিতরে। এরপর থেকে দেশের বিভিন্ন গ্রেক্ষাগৃহে চলছে ছবিটি। ব্যবসায়িক সাফল্য পেয়েছেন নির্মাণসংশ্লিষ্টরা।

এদিকে ১ জুলাই ছবির নায়িকা পূজা চেরী ছবিটির শুটিংয়ের সময়কার ঘটনা ও মুক্তির পর সাফল্য পাওয়ার প্রসঙ্গ টেনে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। সেটি পাঠকদের জন্য তুলে ধরা হলো।

‘আচ্ছা “পোড়ামন ২” কি মুক্তি পেয়েছে? সত্যিই কি মুক্তি পেয়েছে? হ্যাঁ, এই রোজার ঈদে মুক্তি পেয়েছে আমাদের “পোড়ামন ২”। কিন্তু আপনাদের মনে নিশ্চয়ই এখন প্রশ্ন জাগছে যে কেন আমি লিখলাম যে “পোড়ামন ২” মুক্তি পেয়েছে কি না?

হাহাহা…কারণ আমার এখনো মনে হচ্ছে যে এই ৫/৬ দিন আগে “পোড়ামন ২”-এর শুটিং শেষ করলাম। এই ৫/৬ দিন আগেই সুতোকাটা ঘুড়ির গানে বাস-এর পেছনে ছুটছি, আমার পায়ে কাঁটা বিঁধেছে আর সুজন আমার পায়ের কাঁটা সরিয়ে দিচ্ছে (দুঃখের কাঁটা বিঁধুক পায়ে তোর কাছেই তো আসব , না পেলেও অনেক পাওয়ার স্বপ্নে আমি ভাসব)।

সে কী শীত ছিল! মনে হচ্ছে সেই দিনই শীতে আমি, সিয়াম, রাফি ভাইসহ পুরো “পোড়ামন ২” ইউনিট কাঁপছিলাম। মনে হচ্ছে সেই দিনই তো বলছিলাম যে একে তো শীত তার উপর (“চুল করেদে এলোমেলো”-এর চুল ওড়ানোর জন্য বাতাস) দিচ্ছে।

আহ কী যে বলব! চোখ দিয়ে পানি চলে আসত। তারপর মনে হচ্ছে সেই দিনই ওরে শ্যামের (সুবাস মিশিয়া থাকে পাপড়ির ভাঁজে ভাঁজে তেমন তুমি আছো মিশে আমার দেহের মাঝে) গানে আমরা দুজন নাচছি।

খুব ভালো লাগছে যে “পোড়ামন ২” মুক্তি পেয়ে গেছে। এর চেয়ে আরও বেশি ভালো লাগছে যে আপনারা সবাই “পোড়ামন ২” দেখছেন, এর সাথে মিশে গেছেন এবং তার চেয়েও বড় কথা, বাংলা সিনেমা দেখতে এসেছেন, বাংলাদেশের সিনেমা দেখতে এসেছেন আর হল মালিকদের এই বলার সুযোগ করে দিয়েছেন এই রকম সময়ে এসেও দর্শক বাংলা সিনেমা দেখছে।

এই সময়ে এসেও দর্শক আমার সিনেমা হলকে হাউসফুল করেছে। প্রযোজক টাকা লগ্নি করার সাহস দেখায়। আর আমরা অভিনেতা-অভিনেত্রীরা ভালো, সুষ্ঠু-সুন্দরভাবে অভিনয় করার আগ্রহ খুঁজে পাই।

আমরা সবাই যারা অভিনয় করেছি, আমরা সবাই চেষ্টা করেছি ভালো কিছু দেবার, যাতে আপনাদের মাথার উপর দিয়ে না গিয়ে মনের ভেতর দিয়ে যাক। আমরা মনে করছি যে আমরা একটু হলেও এই কাজে সফল হয়েছি।

আপনারা যদি এইভাবেই হলে যান এবং বাংলা সিনেমা দেখেন আমরা কথা দিচ্ছি যে এর চেয়ে আরও ভালো কিছু আমরা আপনাদের জন্য নিয়ে আসব। আমরা আবারও আসছি একই সাথে “দহন” নিয়ে।’

দর্শক-মাতানো প্রয়াত নায়ক সালমান শাহর এক ভক্তের কাহিনি নিয়ে এগিয়েছে ‘পোড়ামন ২’ ছবির গল্প। এতে সিয়াম-পূজা ছাড়াও অভিনয় করেছেন বাপ্পারাজ, ফজলুর রহমান বাবুসহ আরও অনেকেই।

বাংলাদেশে প্রদর্শনের প্রথম সপ্তাহে ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ছবিটি। এটি নির্মাণ করেছেন রায়হান রাফি।

জাকির হোসেন রাজু পরিচালিত ‘পোড়ামন’ ছবিটি ২০১৩ সালের ১৪ জুন মুক্তি পেয়েছিল। এই ছবির সফলতার কারণেই চলতি বছর ‘পোড়ামন ২’ নির্মাণের ঘোষণা দেয় জাজ মাল্টিমিডিয়া।

বাংলাদেশে মুক্তির আগে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে জমজমাট ও মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবের ৭১তম আসরে ফিল্ম মার্কেটে ১৩ মে ছবিটির প্রথম প্রদর্শনী হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য