07 22 18

রবিবার, ২২শে জুলাই, ২০১৮ ইং | ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৮ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী

Home - দিনাজপুর - ফুলবাড়ীতে ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহ দিবস পালিত

ফুলবাড়ীতে ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহ দিবস পালিত

রজব আলী, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আজ শনিবার নানা কর্মসূচীর মধ্যদিয়ে ঐতিহাসিক সাঁওতাল বিদ্রোহ (সিধু, কানু) দিবস পালিত হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে বেলা ১১টায় বেসরকারি সংস্থা পল্লীশ্রী’র উদ্যোগে ও ওয়ার্ল্ড ভিশন সহযোগীতায় উপজেলার বেতদিঘি ইউনিয়নের পুর্ব চকমথুরাপুর গ্রাম থেকে স্থানীয় তরুন ক্রীয়া সংঘ যুবউন্নয়ন সমিতির কার্য্যলয় থেকে ও যুব উন্নায়ন সমিতির সভাপতি বাবু রাম চরেন এর নের্তৃতে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

র‌্যালীটি চকমথুরা গ্রারে বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে সিধু-কানু স্মৃতিস্তম্ভে এসে শেষ হয়। র‌্যালী শেষে সিধু-কানু স্মৃতিস্তম্ভে আলোচনাসভা ও শহীদদের প্রতিশ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও পুষ্প অর্পণ করা হয়।

পরে উপজেলা এপেক্স বডির সাধারণ সম্পাদক সিমন সরেন এর সভাপতিত্বে পুর্ব চকমথুরাপুর বিদ্যালয় হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় তরুন ক্রীয়া সংঘ যুবউন্নয়ন সমিতির সভাপতি বাবু রাম চরন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন আদীবাসী উন্নয়ন সমিতির সাধারান সম্পাদক সাঞ্জু হাসদা,সিডিএস সদস্য শান্তি সরেন প্রমুখ।

এসময় পল্লীশ্রী’র মনিটরিং এন্ড এভিলেশন অফিসার তারিকুল ইসলাম,সিনিয়র সিডিএস জান্নাতুন ফেরদৌসী মুক্তা,কৃষ্ণা রবী দাস, জুয়েল রানা, বিফল চন্দ্র, রওশন আরা, রেজাউল ইসলামসহ এলাকার বিভিন্ন আদিবাসী সম্প্রদায়ের নারী পুরুষ,উপস্থিত ছিলেন ।