দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের কাহারোল উপজেলার ৫নং সুন্দরপুর ইউনিয়নের ইটুয়া আদিবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কক্ষ না থাকায় খোলা আকাশের নিচে কোমলমতি শিশুরা লেখাপড়া করছে।

ইটুয়া আদিবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকাল ১১ টায় গিয়ে দেখা যায় ২ টি শ্রেণীর শিক্ষার্থীরা গাছের তোলায় চট ও পাটি বিছিয়ে লেখাপড়া করছে। শ্রেণী কক্ষ সংকটের কারণে গাছের তোলায় লেখাপড়া করতে বাধ্য হচ্ছে শিক্ষার্থীরা। ৫ টি শ্রেণীতে ১৫৩ জন শিক্ষার্থী রয়েছে বলে প্রধান শিক্ষক জানান।

এব্যাপারে ইটুয়া আদিবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, ইতি পূর্বে শ্রেণী কক্ষের জন্য অনেক বার আবেদন করেছি। কিন্তু এখন পর্যন্ত শ্রেণী কক্ষ সংকটের সুরাহা হয়নি। শ্রেণী কক্ষ সংকট থাকায় শিক্ষার্থীদের গাছের তোলায় লেখাপড়া করাতে বাধ্য হচ্ছি।

কাহারোল শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমানের সঙ্গে শ্রেণী সংকটের বিষয়ে কথা হলে তিনি বলেন, শ্রেণী কক্ষ সংকট আছে কিনা আমার জানা নাই।

প্রধান শিক্ষকের সঙ্গে শ্রেণী কক্ষের বিষয়টি নিয়ে আলোচনা সাপেক্ষে উর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হবে। আমি অল্প কিছু দিন পূর্বে যোগদান করেছি এই উপজেলায় সবকিছু আমার জানা নেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য