২৮জুন বুধবার বিকালে নীলফামারীর ডিমলায় আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে স্থানীয় মৎস্যজীবিদের ৩ দিনের প্রশিক্ষন সমাপ্ত করা হয়েছে।

দি-হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ এর সহযোগীতায় বালাপাড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে ইউনিয়ন পরিষদ ভবনের সভা কক্ষে এ প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। স্থানীয় ২০ জন মৎস্যজীবিকে আত্মকর্মসংস্থান সৃষ্টিতে উদ্বুদ্ধকরণ প্রশিক্ষনে প্রশিক্ষক ডিমলা উপজেলা সৎস্য অফিসার রফিকুল ইসলাম বলেন, এ প্রশিক্ষনের ফলে স্থানীয় মৎস্যজীবিরা ধানক্ষেতে, বিভিন্ন জলাশয়ে ও পুকুরে অনায়াসে মাছ চাষ করতে পারবে।

প্রশিক্ষনে অংশগ্রহনকারীরা অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে তারা নিজেরাই অল্প পুজিতেই লাভবান হতে পারবে। প্রশিক্ষনে অংশগ্রহনকারী মুক্তিযোদ্ধা মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আশরাফ আলী জানান, আমি পুকুরে ও তিস্তা নদীতে খাচায় মাছ চাষ করছি। এ প্রশিক্ষন নিয়ে আমি আরো বেশী দেশীয় পদ্ধতিতে মাছ চাষ করতে পারবো। ৩ দিনের এ প্রশিক্ষন আমাদের অনেকটাই কাজে লাগবে বলে আমি বিশ্বাস করি।

প্রশিক্ষনের সার্বিক পরিচালনাকারী উক্ত প্রজেক্টের ই্উসি অজিবর রহমান লেবু বলেন, আমরা শুধু মাত্র স্থানীয় পেশাজীবিদের মধ্যে আত্মকর্মসংস্থান সৃষ্টির কাজটি করে যাচ্ছি। আমরা তাদেও পাশে থেকে শুধুমাত্র সহায়তা করে যাচ্ছি । এতে করে পেশাজীবিরা আত্মশক্তিতে বলীয়ান হয়ে আত্মকর্মসংস্থান সৃষ্টি করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য