আব্দুল মান্নান, হাবিপ্রবিঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীরা আজ বুধবার বেলা সাড়ে ১১ টায় প্রশাসনিক ভবনের সামনে ৩ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মানববন্ধনে তারা নিম্নোক্ত ৩দফা দাবি তুলে ধরেনঃ

১. পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ(পিজিএস) অনুষদের অধীন থেকে এমবিএ ডিগ্রীটি পৃথকীকরণ করে স্ব স্ব বিভাগ কর্তৃক ডিগ্রী প্রদান করা ।

২. পিজিএস অনুষদ কর্তৃক এমবিএ ভর্তির নতুন নীতিমালা বাতিল করে অন্যান্য বিশ্ববিদ্যালয়ে এমবিএ ভর্তির নীতিমালা অনুসারে ভর্তি করা।

৩. অধিভুক্ত শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের সনদ প্রদান এবং তাদের বিশ্ববিদ্যালয় রেগুলার এমবিএতে ভর্তি না করা।

এ সময় মানববন্ধন অংশ নেয়া কয়েকজন শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা জানান, আমরা হাজার হাজার শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতা করে চান্স পেয়েছি। যেখানে হাবিপ্রবির অধিভুক্ত কলেজ আকবব আলী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রতিযোগিতায় টিকতে না পেরে সেখানে পড়ছে । তাহলে কেন তারা রেগুলার এমবিএতে পড়ার সুযোগ পাবে কোন রকম এডমিশন পরীক্ষা ছাড়াই?

আমরা যেখানে প্রতিযোগিতা করে বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছিলাম। আর বিশ্ববিদ্যালয়ে পড়ে তাদের সাথেই যদি রেগুলার এমবিএ করতে হবে তাহলে বিশ্ববিদ্যালয়ের সাথে কলেজ এর কি পার্থক্য থাকলো এবং প্রতিযোগিতার কি মূল্যায়ন করা হলো? তাদেরকে রেগুলার এমবিএ বা এমএস কোর্সে ভর্তির সুযোগ দেওয়াটা কোন ভাবেই আইন বা নিয়ম হতে পারে না?তারা আরো বলেন, দেশের অনেক বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত কলেজ আছে কিন্তু কোন বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা রেগুলার এমবিএ বা এমএস কোর্সে ভর্তি হতে পারে না?

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমানের সাথে কথা বললে তিনি বলেন,, বিশ্ববিদ্যালয়ের আইনে যা আছে তার বাহিরে গিয়ে কোন কাজ আমরা করতে পারবো না। আইন অনুযায়ী যে সিদ্ধান্ত আসবে সেটাই আমার বক্তব্য।এছাড়াও তিনি জানান এ ব্যপারে একটা কমিটি হয়েছে তারা এ বিষয়গুলো খতিয়ে দেখবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য