নীলফামারীর ডিমলায় ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে গুড়া দুধের আমদানি শুল্ক ২৫ শতাংশ থেকে হ্রাস করে ১০ শতাংশ করার প্রস্তাবটি প্রত্যাহার করার দাবিতে মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান।

বুধবার বিকেলে জাতীয় দুগ্ধ উন্নয়ন ফোরাম-এর সাথে সহমত পোষন করে ডিমলা দুগ্ধ খামারী এসোসিয়েশন ২০১৮-১৯ বাজেটে আমদানি শুল্ক ২৫ শতাংশ থেকে হ্রাস করে ১০ শতাংশ করার প্রস্তাবটি প্রত্যাহার করার দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছে।

এ ধরনের সিদ্ধান্তকে দেশীয় শিল্প বিকাশের ক্ষেত্রে অন্যতম অন্তরায় হিসেবে চিহ্নিত করে অবিলম্বে আমদানিকৃত গুড়া দুধের উপর শুল্ক বৃদ্ধির জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়েছে। অন্যথায় দেশীয় অন্যান্য অনেক শিল্পের মতো দুগ্ধ শিল্পও মুখ থুবড়ে পড়বে বলে দাবী দুগ্ধ খামারীদের।

ডিমলা উপজেলার সকল দুগ্ধ খামারীদের পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রি সমীপে ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে বিদেশ থেকে আমদানিকৃত গুড়া দুধের আমদানি শুল্ক কমিয়ে ১০ শতাংশ করার প্রস্তাবটি প্রত্যাহার করে দেশীয় দুগ্ধ শিল্পকে রক্ষা করার অনুরোধ জানান। মানববন্ধন শেষে ডিমলা দুগ্ধ খামারীদের পক্ষে স্বারক লিপি উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য