দিনাজপুর সদরঃ ২৬ জুন মঙ্গলবার দিনাজপুর শিশু একাডেমী অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অফিস এর উদ্যোগে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর এ কথা বলেন। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের সহকারী পরিচালক মোঃ রাজিয়উর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ জয়নুল আবেদীন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সুলতান কামাল উদ্দিন বাচ্চু, দিনাজপুর শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, চিকিৎসাপ্রাপ্ত মাদকাসক্ত কিশোরী মেহেদী হাসান রাহুল। অনুষ্ঠান পরিচালনা করেন মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের নির্বাহী পরিচালক মোস্তাফিজুর রহমান রুপম। আলোচনা সভা শেষে উপস্থিত শিক্ষার্থীদের মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর। এর আগে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

ফুলবাড়ীঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আজ মঙ্গলবার মাদকদ্রব্যর অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতীক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। মাদকদ্রব্যর অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতীক দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় উপজেলা চত্তর থেকে একটি র‌্যালী বের হয়, র‌্যালীটি পৌর শহর প্রদক্ষিন করে, পুনবরায় উপজেলা চত্তরে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা চত্তরে মাদকদ্রব্যর অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতীক দিবস উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলঅ নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, ফুলবাড়ী থানার পুলিশ পরিদর্শক আব্দুর রহমান সরকার,বেতদিঘী ইউপি চেয়ারম্যান উপাধক্ষ্র আব্দুল কুদ্দুস, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসিনা ভুঁইয়া প্রমুখ।

বীরগঞ্জঃ বীরগঞ্জে ২৬ জুন আর্ন্তিজাতিক মাদক বিরোধী দিবস পালান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ চত্বর থেকে একটি মাদক বিরোধী বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক মুক্তিযোদ্ধা নাম ফলক ও স্মৃতিস্থম্ভ-প্রেসক্লাব ও বীরগঞ্জ সরকারী ডিগ্রী কলেজ হয়ে উপজেলা পরিষদ চত্বরে সমাপ্ত হয়। র‌্যালী শেষে ইউএনও অফিসের সামনে বটগাছের নীচে নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে এক মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সালাহ উদ্দিন আহাম্মদ, সরকারী ডিগ্রী কলেজর অধ্যক্ষ খয়রুল ইসলাম চৌধুরী, ওসি সাকিলা পারভিন, বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ আবেদ আলী, ইয়ুথ ফাষ্ট কনসান সংস্থার নির্বাহী পরিচালক স¤্রাট ব্যাপারী, পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র রাহাদ শাহরিয়ার, ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতনের ছাত্রী মাধুরী রায় ও অন্যরা। র‌্যালী ও আলোচনা সভায় বীরগঞ্জ ডিগ্রী কলেজ, মহিলা ডিগ্রী কলেজ, পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, কবি নজরুল উচ্চ বিদ্যালয়, ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতন, ব্র্যাক, সিডিএ, ওয়ালর্ড ভিশন, দীপ শিখা, বেইস মিতালী সহ বিভিন্ন এনজিও অংশ গ্রহন করে।

কাহারোলঃ কাহারোলে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। দিনাজপুরের কাহারোল উপজেলা প্রশাসনের আয়োজনে ২৬ জুন’১৮ সকাল ১১ টার সময় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর হতে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র/ছাত্রীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা সদরের প্রধান সড়ক সমূহ প্রদক্ষিণ করেন। র‌্যালী শেষে দিবসটির উপর এক আলোচনা সভা কাহারোল ডিগ্রী কলেজে অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মোঃ তারেক হোসেন, উপজেলা আ’লীগের সভাপতি ও মুকুন্দপুর ইউপি চেয়ারম্যান এ,কে,এম ফারুক। দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, কাহারোল থানা অফিসার ইনচার্জ মোঃ আইয়ুব আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কন্দর্প নারায়ন রায়, কলেজের প্রভাষক ধীরেন্দ্র নাথ রায়, প্রভাষক মোঃ মোজাফ্ফর হোসেন, প্রভাষক মোঃ আজিজুল ইসলাম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম সহ স্থানীয় নেতৃবৃন্দ। আলোচনা শেষে প্রধান অতিথি মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ী ছাত্র/ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

নবাবগঞ্জঃ দিনাজপুরের নবাবগঞ্জে উপজেলায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন করা হয়েছে। এ দিবস উপলক্ষ্যে নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এতে অংশগ্রহন করেন বিভিন্ন সরকারী কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও স্থানীয় সাংবাদিকবৃন্দ। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মাদকের বিভিন্ন ক্ষতিকর দিক উল্লেখ কওে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মোঃ আসাদুজ্জামান, থানার অফিসার ইনচার্জ সুব্রুত কুমার সরকার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোছাঃ সেলিনা খাতুন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আঃ রহিম, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা মোঃ আমির হোসেন প্রমুখ ।

হাকিমপুরঃ আজ মঙ্গলবার দুপুরে দিনাজপুরের হাকিমপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে হিলিতে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তজাতিক দিবস-২০১৮ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার শুকরিয়া পারভীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন মন্ডল, থানা অফিসার ইনচার্জ (তদন্ত) আনোয়ার হোসেন, অধ্যক্ষ আক্কাস আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলীসহ অনেকে। এরআগে উপজেলা পরিষদ থেকে শোভাযাত্রা বাহির করা হয়। শোভাযাত্রাটি বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। হিলি সীমান্তবর্তী এলাকায় মাদক নিয়ে বিভিন্ন এনজিও কাগজে কলমে কাজ করলেও তাদের উপস্থিতি শোভাযাত্রা ও আলোচনা সভায় লক্ষ্যকরা যায়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য