দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর ৪২বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’ আয়োজনে ভারতীয় সীমান্ত ফোর্স (বিএসএফ) উচ্চ পদন্ত কর্মকর্তা ( সেক্টর কমান্ডর) পর্যায়ে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে ।

আজ মঙ্গলবার সকাল ১১ টার দিকে দিনাজপুরের দানাজপুর বিওপি’ও ভারতের কৃষাণগঞ্জ সেক্টরের সীমান্ত পিলার ৩৪০/৩-এস শুণ্য রেখায় এই সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয় ।

বাংলাদেশের বিজিবি পক্ষে দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল আনিছুর রহমান ও বিএসএফ পক্ষে কৃষাণগঞ্জ সেক্টরের ডিআইজি ডি এস সিংহ নেতৃত্ব প্রদান করেন ।

বিএসএফ ভারতীয় সীমান্ত রেখা পার হয়ে বাংলাদেশের সীমান্তে বিজিবি উচ্চ পদস্থ কর্মকর্তা পৌছলে বিজিবি’র কর্মকর্তারা তাদেরকে স্বাগত ও ফুল দিয়ে বরন করেন । পরে একদল চৌকস বিজিবি জওয়ানরা বিএসএফ ডিআইজিকে গার্ড অফ অনার প্রদান করেন ।

পরে আলোচনায় ঊভয় দেশের বিজিবি ও বিএসএফ কর্মকর্তারা সীমান্তে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার ব্যাপারে ঐক্যমত ব্যক্ত করে । আত্মরক্ষামুলক কারন ব্যতীত সীমান্তে সকল প্রকার গুলি বর্ষন হতে বিরত থাকা, সকল প্রকার চোরাচালন ও মাদক পাচার রোধ এবং বিনা কারনে গ্রেফতার না করার ব্যাপারেও ঐক্যমত পোষন করেন । উভয় পক্ষ সমন্বিত টহল কার্যক্রম জোরদারসহ নিয়মিত পতাকা বৈঠক এর বিষয়ে একমত পোষন করেন ।

সীমান্তে শান্তি পূর্ণ অবস্থা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় সকল কার্যক্রম গ্রহনের জন্য ঊভয় পক্ষের অঙ্গীকারের মাধ্যমে বিজিবি- বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের সৌজন্য সাক্ষাত সৌহার্দপূর্ণ ও আন্তরিকতাপুর্ন পরিবেশে শেষ হয় ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য