জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) থেকেঃ মাদকের অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে র‌্যালী, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

২৬ জুন সকালে সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বর থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে লায়ন্স স্কুল এন্ড কলেজে গিয়ে শেষ হয়। সেখানে স্কুল হলরুমে এ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মোখছেদুল মোমিন।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওনক জাহান রিনু, ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মো: মোজাম্মেল হক, অধ্যাপক মোখলেছুর রহমান মিন্টু।

সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) পরিমল কুমার সরকারের সভাপতিত্বে সভায় বিশেষ বক্তব্য রাখেন, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহজাহান পাশা। তিনি দেশে মাদকের বিস্তারের জন্য প্রধানত বিজিবি ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরকে অভিযুক্ত করে বলেন, পুকুর থেকে মাদক এনে সমুদ্রে ছেড়ে দিয়ে তা নিয়ন্ত্রণের জন্য পুলিশকে দায়িত্ব দেয়া হয়েছে।

পুলিশের পক্ষ্যে এককভাবে এ মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। সত্যিই যদি মাদক নিয়ন্ত্রণ করতে হয় তাহলে দেশে মাদক প্রবেশের পথগুলো রুদ্ধ করে কঠোর আইন প্রয়োগের মাধ্যমেই করতে হবে।

সেসাথে সামাজিকভাবে সর্বস্তরের মানুষকে সচেতন করে তুলতে হবে এবং প্রকৃত মাদক বিক্রেতাদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান। যাতে নিরাপরাধ নিরিহ কোন মানুষ অহেতুক হয়রানীর শিকার না হয়।

সৈয়দপুর ট্রানজিট পয়েন্ট হওয়ায় এবং রেলওয়ে তথা শ্রমিক অধ্যুষিত শহর হওয়ায় এখানে মাদকের বিস্তার রোধ করা কঠিন তারপরও আমরা মাদক জিরো টলারেন্সে আনার চেষ্টা করছি এবং অবশ্যই সফল হবো।

আলোচনা সভা শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য