বলিউডের দাপুটে অভিনেতা ইরফান খান অসুস্থ। বিরল এক ক্যানসারে আক্রান্ত তিনি। ইংল্যান্ডে তাঁর চিকিৎসা চলছে। তাঁর শারীরিক অবস্থা নিয়ে সবাই উদ্বিগ্ন। ইরফান খানের কাছের বন্ধুদের মধ্যে একজন শাহরুখ খান। ইরফান খানের শারীরিক অবস্থার খোঁজ নিচ্ছেন নিয়মিত।

জানা গেছে, লন্ডন যাওয়ার আগে ইরফান খানের ইচ্ছা ছিল বন্ধু শাহরুখের সঙ্গে একবার দেখা করা। এই ইচ্ছার কথা জানতে পারেন তাঁর স্ত্রী সুতপা। তিনি শাহরুখকে ফোন করে ইরফানের এই ইচ্ছার কথা জানান। শাহরুখ তখন মুম্বাইয়ের এক স্টুডিওতে শুটিংয়ে ব্যস্ত।

সুতপার ফোন পেয়ে বলিউডের বাদশা শুটিং ছেড়ে ইরফানের বাড়িতে চলে যান। শাহরুখ প্রায় দুই ঘণ্টা ইরফানের সঙ্গে কাটান। দুই বলিউড তারকা নিজেদের মধ্যে প্রচুর গল্পগুজব করেন। শুধু তা-ই নয়, ইরফানের হাতে শাহরুখ তাঁর লন্ডনের বাংলোর চাবি তুলে দেন।

ইরফান তাঁর বন্ধুর এই ব্যবহারে আবেগপ্রবণ হয়ে পড়েন। শাহরুখের জোরাজুরিতে তিনি চাবি রাখতে বাধ্য হন। শাহরুখ খান চেয়েছিলেন লন্ডনে গিয়ে যেন তাঁর বন্ধুর কোনো অসুবিধা না হয়। আর ওখানে গিয়ে ইরফান যেন নিজের বাড়ির মতো পরিবেশ পান।

সম্প্রতি ভারতের টাইমস অব ইন্ডিয়াকে এক দীর্ঘ চিঠি লিখেছেন ইরফান। সেখানে উঠে এসেছে তাঁর অসুখ আর এই সময়ের অনেক উপলব্ধির কথা। তিনি লিখেছেন, ‘জানি না কী হবে? তবু আমি আত্মসমর্পণ করছি। প্রথম জীবনকে প্রকৃত অর্থেই চিনতে পেরেছি। মনে মনে ঠিক করেছি, না, হেরে যাব না। যে করে হোক, লড়াইটা চালিয়ে যেতেই হবে।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য