দিনাজপুর-পার্বতীপুর-ঢাকার মধ্যে চলাচলকারী আন্তঃনগর ট্রেনের সিডিউল বিপর্যয়ের কারণে হাজার হাজার যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়। ঈদের পরে কর্মস্থলে ফেরা যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে রেল কর্তৃপক্ষ পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুরের মধ্যে একজোড়া ঈদ স্পেশাল ট্রেন পরিচালনা করছে।

এ ট্রেনটিও তিন থেকে চার ঘন্টা বিলম্বে চলাচল করে। এই রুটে আন্তঃনগর ট্রেনগুলো বিতরিহীন চলাচল করলেও গত রোববার ও সোমবারও ট্রেনের সিডিউল বিপর্যয়ের মুখে পড়ে।

ট্রেন যাত্রীরা জানায়, দিনাজপুর ষ্টেশন থেকে গত রবিবার রাত ১১টার একতা আন্তঃনগর ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও ৪ ঘন্টা দেরীতে রবিবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে ট্রেনটি ছেড়ে যায়। রোববার সকাল ১০.১৫ মিনিটে দ্রুতযান আন্তঃনগর ট্রেন পার্বতীপুর রেল জংশন হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল।

ট্রেনটি রোববার দুপুর ১টা ৫৫মিনিটে ছেড়ে গেছে। অপরদিকে, শনিবার রাত ১১টা ১০মিনিটে নীলসাগর আন্তঃনগর ট্রেন পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও ট্রেনটি রোববার সকাল ১১টা ৪০মিনিটে ছেড়ে যায়। নীলসাগর আন্তঃনগর ট্রেন রোববার ১২ঘন্টা ৪০মিনিট ও শনিবার ৯ ঘন্টা বিলম্বে চলাচল করে।

দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া একতা আন্তঃনগর ট্রেনের যাত্রী মতিউর রহমান রিয়াত বলেন, সিডিউল বিপর্যয়ের কারণে যথাসময়ে গন্তব্যস্থলে পৌঁছাতে না পেরে পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতার মধ্যে ভ্রমণ করতে হচ্ছে। গতকাল সোমবার দুপুরে ৪ ঘন্টা বিলম্বে পৌছি ঢাকায়।

এ ব্যপারে পার্বতীপুর রেল স্টেশন মাষ্টার জিয়াউল আহসান বলেন, সব ট্রেন ঢাকা থেকে বিলম্বে আসছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য