kukurদিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের উত্তর কৃষ্ণপুর গ্রামে কুকুরের কামড়ে গত শনিবার রাত ১০ টায় নজরুল ইসলাম (৪০) নামের এক ব্যক্তির মৃত্যু ঘটেছে।

কুকুরের কামড়ে নজরুল ইসলামের মৃত্যুর পর থেকে ঐ গ্রামের লোকজন আতঙ্কিত হয়ে পড়েছেন। নিহত নজরুল ইসলাম ঐ গ্রামের সাবার মন্ডলের ছেলে। গ্রামবাসীর অভিযোগ পৌর মেয়রের সুপারিশ নিয়ে দিনাজপুর সিভিল সার্জন অফিসে গিয়েও জলাতঙ্ক রোগ প্রতিষেধক ভ্যাকসিন পাওয়া যায়নি।

নিহত নজরুল ইসলামের পিতা সাবার মন্ডল বলেন, গত দুই মাস আগে নজরুলকে কুকুর কামড় দেয়। প্রথমে ভ্যাকসিনের জন্য পৌরসভায় গিয়ে জানা যায় ভ্যানসিন এখন সিভিল সার্জন অফিস দিনাজপুর থেকে সরবরাহ করা হয়। এ কারণে পৌর মেয়রের সুপারিশ নিয়ে সিভিল সার্জন অফিসে গিয়েও ভ্যাকসিন সংগ্রহ করা যায়নি বলে গ্রাম্য চিকিৎসার ওপরই নির্ভর করতে হয়। ফলে এক রকম বিনা চিকিৎসাতেই ছেলেটা মারা গেল।

পৌর মেয়র মুরতুজা সরকার মানিক বলেন, আগে পৌরসভায় ভ্যাকসিন সরবরাহ করা হতো বলেই পৌরসভা থেকেই ভ্যাকসিন রোগীদের মাঝে সরবরাহ করা সম্ভব হতো। কিন্তু এখন আর পৌরসভায় ভ্যাকসিন সরবরাহ করা হয় না, এটাক চলে গেছে দিনাজপুর জেনারেল হাসপাতালে। এ কারণে রোগীদের প্রয়োজনের তাগিদে দিনাজপুর যেতে হচ্ছে। এরপরও যদি ভাগ্যে থাকে তবে পাওয়া যায়, না থাকলে পাওয়া যায় না।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. নুরুল হুদা বলেন, জেনারেল হাসপাতালে যে পরিমাণ ভ্যাকসিন সরবারহ করা হয়, তা প্রয়োজনের তুলনায় একে বারেই নগণ্য। এ কারণে চাহিদানুযায়ী সকলকে ভ্যাকসিন সরবরাহ করা যায় না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য