প্রেম নিয়ে অনেকের ভ্রান্ত ধারণা আছে। কেউ মনে করেন দামি উপহার কিংবা ভালো রেস্টুরেন্টে না খাওয়ালে নাকি ভালোবাসা টিকে না। কিন্তু এই ধারণা ঠিক নয়। ব্যস্ততাপূর্ণ এই জীবনে কাছের মানুষের সঙ্গে একটু সময় কাটানো কিংবা সামান্য একটু স্পর্শতেই প্রকাশ পেতে পারে ভালোবাসার। কিছু সাধারণ কাজ রয়েছে যা করলে সহজেই সঙ্গী খুশি হবে। আর ভালোবাসাও বাড়বে অনেক গুণ।

১. ছবি তুলুন কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়ার জন্য নয়। নিজেদের স্মৃতি হিসেবে রাখুন। এই ছবিই যখন দেখবেন তখন ভালোবাসার মানুষটির সঙ্গে কাটানো সেই মুহূর্ত বার বার ফিরে আসবে।

২. সঙ্গীর সঙ্গে কথা বলার সময় ফোন ব্যবহার থেকে দূরে রাখুন। সঙ্গীর কথা শুনুন। কথা বলার সময় ফোন সঙ্গে রাখলে আপনার সঙ্গীর মনে হতেই পারে, আপনি তার কথায় গুরুত্ব দিচ্ছেন না।

৩. নিজের কাজ-কর্মের কথা শেয়ার করুন। দিন যতটাই খারাপ যাক, সঙ্গীকে বলুন। এতে সম্পর্কের গভীরতা বাড়বে। তাকে বোঝান তিনিও আপনার নিত্য জীবনের অঙ্গ।

৪. সবসময় মাথায় রাখবেন, আপনার ক্যারিয়ারই একমাত্র গুরুত্বপূর্ণ নয়। তার কাজও গুরুত্বপূর্ণ। তাই তার কথাগুলোও মন দিয়ে শুনুন।

৫. সঙ্গীকে কতটা ভালবাসেন, তা একটি চিরকুটে লিখে রাখুন। এমন জায়গায় রাখুন, যাতে তার চোখে পড়ে। এতে সে আচমকা খুশি হবে।

৬.সঙ্গীতে নিয়ে সিনেমা দেখুন। এতে কম খরচে ভালো সময় কাটাতে পারবেন।

৭. ডেটে যান। প্রেম করছেন কিংবা বিয়ে করে ফেলেছেন বলে ডেট করতে ভুলে যাবেন না। আর ডেটে যাওয়ার সময় অবশ্যই সেজেগুজে যান।

৮. সম্ভব হলে সঙ্গীর কর্মক্ষেত্রে ফুল পাঠান। এতে তিনি যেমন সারপ্রাইজড হবেন, তেমনই তার ভালো লাগবে। আর তার ফল আপনিই পাবেন।

৯. কোনো একদিন সন্ধ্যাবেলা তার বন্ধুদের নিমন্ত্রণ করুন। তাদের সঙ্গে গল্প করুন। এতে আপনি আপনার সঙ্গীর আরও কাছে আসতে পারবেন।

১০. তার পছন্দের গানের তালিকা তৈরি করুন। কখনও কোনো অনুষ্ঠানে সেই গান তাকে উপহার দিন। এতে রোমান্স বাড়বে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য