দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর পার্বতীপুর উপজেলার ১১ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয়ে ২টি ব্রিজ নির্মান কাজের উদ্বোধন ঘোষনা করা হয়েছে।

দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাসুম সারওয়ার জানান, আজ রোববার দুপুর ১২টায় জেলার ফুলবাড়ী-পার্বতীপুর পাকা রাস্তার হাবড়া ও হামিদপুর নামকস্থানে ২টি ব্রিজ নির্মানের ভিত্তি প্রস্তর করা হয়।

এসময় পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহানুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক, পার্বতীপুর পৌরসভার মেয়র রেজওয়ানুল হক, পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজ রোববার দুপুর ১২টায় পার্বতীপুর উপজেলার হাবড়া মোড়ে ৩০ ফিট দীর্ঘ ও ২৪ ফিট প্রস্থ ব্রিজটির ভিত্তি প্রস্তর করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক।

ব্রিজটি নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৫ কোটি ৮৩ লক্ষ টাকা। নিয়োজিত ঠিকাদারকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ব্রিজটি নির্মান কাজের জন্য সময়সীমা বেধে দেয়া হয়েছে।

এদিকে আজ রোববার দুপুর ১টায় পার্বতীপুর উপজেলার হামিদপুরে ২৮ ফিট দীর্ঘ ও ২৪ ফিট প্রস্থ ব্রিজটি নির্মানে ভিত্তি প্রস্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেহানুল হক। ব্রিজটি নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৫ কোটি ৫২ লক্ষ টাকা।

সূত্রটি জানায়, এই ২টি ব্রিজ নির্মান হলে ফুলবাড়ী ভায়া পার্বতীপুর হয়ে সৈয়দপুর হাইওয়ে রাস্তার সাথে সড়ক ও জনপথের যানবাহন চলাচলের গতি বেড়ে যাবে। ওই এলাকার জনসাধারণের চলাচলের বিঘœ দুর হবে।

দেশের উন্নয়নের ধারাবাহিকতায় পার্বতীপুর উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত হাইওয়ে রাস্তায় বড়পুকুরিয়া কয়লা খনি ও তাপবিদ্যুৎ কেন্দ্রের যানবাহন চলাচলে সুবিধা পাবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য