আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধার সাদুল্লাপুরে প্রায় সাড়ে ৬’শ নারীকে মাতৃত্বকালীন ভাতা প্রদান করা হচ্ছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে মাতৃত্বকালীন ভাতা। উপজেলার ১১ট ইউনিয়নে মোট ৬’শ ২৭ জন মায়ের জন্য প্রত্যেক মাকে মাসিক ৫’শ টাকা করে বরাদ্দ দেয়া হচ্ছে।

শনিবার খোর্দ্দ কোমরপুর ইউনিয়নে ভাতাভোগীদের বাছাই কালে, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তার জানান, মাতৃমৃত্যু এবং শিশু মৃত্যু রোধ করার লক্ষ্যে গর্ভকালীন সময়ে কিংবা গর্ভের পরে মা ও শিশু পুষ্টির চাহিদা মিটানোর জন্যই এই ভাতা চালু করা হয়েছে।

পাশাপাশি মা ও শিশুর স্বাস্থ্য সমন্ধে বিভিন্ন পরামর্শমূলক সেবা দেওয়া হয়। সাধারণত প্রথম অথবা দ্বিতীয় গর্ভকালীন সময়ে ২ বছর মাসিক এই ভাতার টাকা দেওয়া হয়। এর মাধ্যমে সমাজের দরিদ্র মায়েরা আর্থিকভাবে উপকৃত হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আক্তার বানু (লাকি), উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সাজ্জাদুর রহমান ও ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান চৌধুরী প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য