মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী হয়ে নেকমরদ মহাসড়ক গত কয়েক বছর ধরে ধান, ভুট্টা মাড়াই শুকানোর কাজে ব্যবহার করছে কিছু মানুষ। এ ফসল শুকানোর জন্য চলাচলের রাস্তা ধানের চাতালে পরিণত হয়েছে। এতে করে গত কয়েক বছরে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনাও ঘটেছে কয়েকটি এবং দিন দিন বেড়েই চলেছে সড়ক দুর্ঘটনার আশংকা।

তারই প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী শহরের চৌরাস্তায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্থানীয় সচেতন যুব সমাজ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার সময় ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন সামাজিক সংগঠন, রাজনৈতিক সংগঠন, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরাসহ স্থানীয়, কৃষক, ছাত্র ও যুবকেরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে স্থানীয় অনলাইন পত্রিকার সম্পাদক সামিউল্যাহ সমরাট তাঁর বক্তব্যে বলেন, ব্যস্ত সড়কে ফসল শুকানোর কারণে দুর্ঘটনা বাড়ছে। আমরা সামাজিক সচেতনতা তৈরিতে যুব সমাজকে সম্পৃক্ত করে জনপ্রতিনিধিদের দৃষ্টি আকর্ষণের জন্য এ মানববন্ধন করেছি। আমরা আশা করছি বিষয়টির সমাধান হবে।

স্থানীয় সাংবাদিক জুলফিকার আলী বলেন, চলাচলের জন্য ধানের চাতাল নয়, নিরাপদ সড়ক চাই। ফাঁকা ও নিরাপদ সড়কে চলাচল করার ব্যবস্থা করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

জেলা চ্যানেল নাইন সাংবাদিক- মাসুদ রানা পলক বলেন, এই সমস্যার দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনকে অনুরোধ করেছেন, প্রশাসনের হস্তক্ষেপ ছাড়া এমন অবস্থার পরিবর্তন সম্ভব নয়।

এ সময় মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন স্থানীয় অনলাইন পত্রিকার বার্তা সম্পাদক আল মামুন জীবন, স্বেচ্ছাসেবী সংগঠন স্বাধীন সমাজকল্যাণ পরিষদের সভাপতি মোহাম্মদ উল্লাহ রায়হান দুলু, আইনজীবি ফয়সাল কবির সৌরভ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী মিঞা, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা মুন্না, ছাত্রলীগ নেতা মিকাইল হোসেন, সাংবাদিক হারুন অর রশিদ, জুলফিকার আলী, জাহাঙ্গীর আলম, সমাজকর্মী আব্দুল আজিজ, ইডেন, আজাদ আল শামস, রাজু হাসান রবি, আবু শালেক প্রমুখ।

মানববন্ধন কর্মসূচী শেষে উপজেলা নির্বাহী অফিসার আঃ মান্নান এর মাধ্যমে ঠাকুরগাঁও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য