তুমুল আলোচিত চিত্রনায়ক অনন্ত জলিল। তিনি চুন থেকে পান খসালেও চারদিকে আলোচনার ঢেউ যেনো কুপোকাত করে সব নিস্তদ্ধতাকে।

তবে মোটেও চুন থেকে পান খসানো নয়, বড় খবর দিয়েছেন তিনি। ইসলাম ধর্মকে নিয়ে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন অনন্ত জলিল।

এই ঘোষণা বেশ আগেই দিয়েছিলেন। এবার এর বাস্তব রূপদান করতে যাচ্ছেন তিনি। আর তার সঙ্গে যৌথ প্রযোজক হিসেবে পাশে পাচ্ছেন ইরানের বিখ্যাত চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান ফারাবি সিনেমা ফাউন্ডেশনকে।

বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা-ই তুলে ধরা হবে তাঁর নতুন ছবিতে। এই ছবি নির্মাণের ব্যাপারে ইরানের ফারাবি সিনেমা ফাউন্ডেশনের পরিচালক আলীরেজা তাবেশের সঙ্গে আলোচনাও করেছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত এই চিত্রনায়ক ও প্রযোজক।

গত সোমবার ইরানের তেহরানে ফারাবি সিনেমা ফাউন্ডেশনের কার্যালয়ে তাঁদের আলোচনা হয়েছে।

আলীরেজা তাবেশ বাংলাদেশের সঙ্গে যৌথ প্রযোজনার ছবি নির্মাণের আগ্রহ প্রকাশ করেছেন।

অনন্ত জলিলের সঙ্গে সাক্ষাতের ব্যাপারে তেহরান টাইমসকে আলীরেজা জানিয়েছেন, যৌথ প্রযোজনা নিয়ে তাদের আলোচনা হয়েছে। অনন্ত জলিল নিজের পরিকল্পনা এ সময় তুলে ধরেন।

তিনি আরও বলেছেন, ‘অনন্ত জলিল আমাদের সঙ্গে তার ভাবনা আর পরিকল্পনা নিয়ে বলেছেন। তার এই ভাবনা একেবারেই এ সময়ের। ইসলাম নিয়ে এমন একটি ছবি নির্মাণ আমরা মনে করি খুবই জরুরি।’

ফারাবি সিনেমা ফাউন্ডেশনের সঙ্গে আলোচনার জন্য এ সপ্তাহেই তেহরান যান অনন্ত জলিল।

তেহরান টাইমসকে তিনি বলেন, ‘দ্বীন-দ্য ডে’ ছবির পুরো শুটিং ইরানে করতে চাই। আমি আমার ভাবনা তাদের শুনিয়েছি। সব শুনে তারাও আগ্রহ প্রকাশ করেছেন। সিরিয়া, ইয়েমেনসহ বিশ্বের অনেক দেশে মুসলমানদের নির্যাতন করা হচ্ছে। এই বিষয়গুলো আমি ছবিতে তুলে ধরব।’

‘দ্বীন-দ্য ডে’ ছবিতে অনন্ত জলিল নিজে অভিনয় করবেন সঙ্গে থাকবেন তার স্ত্রী বর্ষাও। এমনটি আগেই জানিয়েছিলেন এই চিত্রনায়ক।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য