দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর বিরল উপজেলার পল্লীতে ৮ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে ৮ দশমিক ৯ কিলোমিটার কাচা রাস্তা পাকা করার কাজ উদ্বোধন করা হয়েছে।

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, অর্থ বছরের শেষভাগে বুধবার দুপুর ১২টায় এই কাজের উদ্বোধন ঘোষনা করা হয়। বিরল উপজেলার সীমান্তবর্তী এলাকা দক্ষিণ গোবিন্দপুর হতে এনায়েতপুর পর্যন্ত ৮ দশমিক ৯ কিলোমিটার কাচা রাস্তা ৮ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে পাকা করার কাজ শুরু করা হয়।

মে মাসের ২৩ তারিখে দরপত্র আহ্বানের মাধ্যমে ঠিকাদার নিয়োগ করা হয়। মূল কাজটি ২টি প্যাকেজে ভাগ করে ২ জন ঠিকাদার নিয়োগ করা হয়। নিয়োজিত ঠিকাদারকে এই কাজের প্রথম পর্যায়ে বালি ও খোয়া মিশিয়ে কনসলিশনের কাজ করতে নির্দেশ দেয়া হয়েছে।

কনসলিশন কাজ শেষ করার পর ৩ মাস অতিবাহিত হলে আধুনিক পদ্ধতিতে কার্পেটিংয়ের কাজ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। ৩০ নভেম্বরের মধ্যে রাস্তা কনসলিশন ও কার্পেটিংয়ের কাজ সম্পন্ন করে হস্তান্তরের জন্য ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে।

রাস্তা নির্মান কাজ শেষ হলেও যানবাহন ও জনসাধারণের চলাচলের জন্য উন্মোক্ত করে দেয়া হবে। রাস্তাটি নির্মিত হলে সীমান্তবর্তী এলাকায় বিজিবি সদস্যদের নিরাপত্তা কাজে ব্যাপক সহায়তা বয়ে আনবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য