দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর বিরামপুর উপজেলার পল্লীতে ২ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে ৪ দশমিক ২২ কিলোমিটার কাচারাস্তা পাকা করণের কাজ উদ্বোধন করা হয়েছে।

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, আজ মঙ্গলবার দুপুর ১২টায় বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়ন পরিষদের সম্মুখ থেকে আয়রা মোড় হয়ে চৌঠা পর্যন্ত ৪ দশমিক ২২ কিলোমিটার কাচারাস্তা নির্মান কাজের শুভ উদ্বোধন করা হয়।

গত ২২ মে দরপত্র আহ্বানের মাধ্যমে ২টি প্যাকেজে গ্রামীণ জনপদের কাচা রাস্তা নির্মানের জন্য দরপত্র আহ্বান করা হয়। দরপত্রের মাধ্যমে ২ জন ঠিকাদার নিয়োগ করে কার্যাদেশ প্রদান করা হয়। কার্যাদেশ প্রাপ্তির পর আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ওই রাস্তার পাকাকরণের কাজ ২টি নির্মান কাজ শুরু করা হয়।

২টি প্যাকেজে রাস্তা নির্মানে ২ কোটি ৫৮ লক্ষ টাকা ব্যয়ে নির্ধারণ করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে রাস্তায় ১২ ফিট দীর্ঘ খোয়া ও বালি মিশিয়ে কনসলিশন কাজ সম্পন্ন করা হবে। এরপর ৯০ দিন বালি ও খোয়া স্থির করতে সময় বেধে দেয়া হয়েছে।

আগামী ৩০ অক্টোবরের মধ্যে নির্মান কাজ সম্পন্ন করে জনসাধারণের চলাচল করার জন্য উন্মোক্ত করে দেয়া হবে। এই নিয়ে বিরামপুর উপজেলা হাইওয়ে রাস্তা থেকে সীমান্তবর্তী চৌঠা গ্রাম পর্যন্ত ২২ কিলোমিটার রাস্তার ২০ কিলোমিটার পাকা নির্মান কাজ সম্পন্ন হবে। অবশিষ্ট ২ কিলোমিটার রাস্তা আগামী অর্থ বছরে অর্থ প্রাপ্তি সাপেক্ষে নির্মান করা হবে।

রাস্তাটি নির্মিত হওয়ায় সীমান্তরক্ষী বিজিবি সদস্যদের টহল ডিউটি সুবিধা বৃদ্ধি পাবে এবং জনসাধারণের চলাচলের পথ সুগম হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য