আজ দিনাজপুর বড় ময়দা‌নে সন্ধ্যায় ই‌লে‌ক্ট্রিক নাগর দোলা ছি‌ড়ে প‌ড়ে মারাত্মক দুর্ঘটনা ঘ‌টে। এ‌তে বেশ ক‌য়েকজন আহত হয়। ঘটনায় নাগর দোলাটির একটি ঝুড়ি খুলে পড়ে।

মাঠে উপস্থিত ক‌য়েক হাজার মানু‌ষের সামনে এই দূর্ঘটনা ঘ‌টে যাওয়া দুর্ঘটনা‌টির পরপরই ফায়ার সা‌র্ভিস ও সি‌ভিল ডি‌ফে‌ন্সের সদস্যরা উদ্ধার তৎপরতায় অংশ গ্রহণ ক‌রে।

দিনাজপুর ফায়ার সা‌র্ভিস ও সি‌ভিল ডি‌ফে‌ন্সের সি‌নিয়র স্টেশন অ‌ফিসার আক্তার হা‌মিদ খান জানান, দুর্ঘটনার পরপরই ফায়ার সা‌র্ভিস ঘটনা স্থ‌লে পৌঁ‌ছৈ দূর্ঘটনা কব‌লিত‌দের উদ্ধার তৎপরতা চা‌লি‌য়ে সফলতার স‌ঙ্গে উদ্ধার তাদের করা হয়। তি‌নি আরও জানান, দু’জন আহত হ‌লেও তিনারা শঙ্কামুক্ত আ‌ছেন।

ফেসবুকের বিভিন্ন গ্রুপে এই দূঘটনাটির সমালোচনা চলছে। অনেকে প্রশ্ন করেন এই সমস্ত আসুরক্ষিত যন্ত্র যা অপরিকল্পিত এবং অপরিক্ষিত ভাবে তৈরি তা প্রশাসন কি করে অনুমদন দেয়। কেন শিশু পার্ক বাদ দিয়ে বড়মাঠে এই সব আস্থায়ী অসুরক্ষিত বিনোদন সামগ্রীর শিশু মেলার নামে অনিমদন দেওয়া হচ্ছে।

এই দুর্ঘটনার জন্য অনেকে জেলা প্রশাসনকে দায়ি করছে। দিনাজপুর বড় ময়দানে অস্থায়ী বিনোদন পার্ক (শিশু মেলা) নিয়ে ফেসবুকের দিনাজপুর সম্পর্কিত গ্রুপ গুলোতে চরম উত্তেজনা চলছে। এদিকে ঘটনার পর নাগর দোলা থে‌কে শিশু, কি‌শোর, ম‌হিলা‌দের উদ্ধার করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য