দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা ছাত্রদলের নতুন কমিটির প্রতি অনাস্থা জানিয়ে দলীয় কার্যালয় ভাংচুর করেছে পদবঞ্ছিত নেতাকর্মীরা। তৃণমূল পর্যায়ের ছাত্রদল নেতৃবৃন্দের অভিযোগ, টাকার বিনিময়ে বহিরাগত ও অরাজনৈতিক ব্যক্তিদের নিয়ে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। নতুন এ কমিটি বাতিল করে নতুনভাবে কমিটি ঘোষনা করা না হলে নেতাকর্মীরা ছাত্রদল থেকে গণপদত্যাগ করবেন বলে হুমকি প্রদান করা হয়।

এ সব দাবীতে তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে শহরের জেলরোডস্থ ছাত্রদল কার্যালয় ভাংচুর করেছে।

দীর্ঘ প্রায় ১৩ বছর পর পূর্বের আহবায়ক কমিটি ভেঙ্গে গত ১৪-০৬-২০১৮ তারিখ বুধবার দিনাজপুর জেলা ছাত্রদলের আংশিক নতুন কমিটি ঘোষনা করা হয়। নতুন এই কমিটি ঘোষণার পর ১৪ জুন বৃহস্পতিবার বিকেলে নতুন ওই কমিটির প্রতি অনাস্থা জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে পদবঞ্চিত তৃণমূল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীরা।

দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউটের সাবেক ভিপি মো. মাসুম খান ও ঘোষিত নতুন কমিটির সহ-সভাপতি রুবেল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ থেকে নেতৃবৃন্দ বলেন, ঘোষিত পকেট কমিটি ভেঙ্গে কর্মী সম্মেলনের মাধ্যমে আস্থাভাজন নেতাকর্মীদের নিয়ে দিনাজপুর জেলা ছাত্রদলের কমিটি গঠন করতে হবে। অন্যথায় ছাত্রদলের সকল নেতাকর্মীরা গণপদত্যাগ করবেন বলে হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা জেলা ছাত্রদলের অফিস কক্ষের টিভি, চেয়ার-টেবিলসহ অন্যান্য সব আসবাবপত্র ভেঙ্গে ফেলেন। এছাড়া নব ঘোষিত কমিটির সভাপতি মো. রেজাউর রহমান রেজা ও সাধারণ সম্পাদক আবুজার সেতুর ছবিতে জুতা নিক্ষেপ ও অগ্নিসংযোগ করেন। এছাড়া নতুন কমিটির সভাপতি রেজাউর রহমান রেজাকে লাঞ্চিত করেন।

উল্লেখ্য, গত ১৩ জুন বুধবার বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ দিনাজপুর জেলা ছাত্রদেলের ২১ সদস্যবিশিষ্ট আংশিক কমিটির নাম ঘোষণা করে।

নতুন কমিটি নিম্নরুপ- সভাপতি মো. রেজাউর রহমান রেজা, সাধারণ সম্পাদক মো. আবুজার সেতু, সাংগঠনিক সম্পাদক মো. রায়হান আলী রায়হান, সিনিয়র সহ-সভাপতি মো. ফজিবুর রহমান তপু, সহ-সভাপতি মো. রুবেল ইসলাম, সৈয়দ রাশেদুজ্জামান রাশেদ, আরিফুল ইসলাম, গোলজার হোসেন গোলাপ, মো. শাহাজাহান, মো. আবু সাঈদ রাশেদ, সাদিব বিন গোলাম নাসের ও উজ্জল সাহা, যুগ্ম সম্পাদক মো. শাহিন, মো. তালেবুল ইসলাম তালেব, নাঈম আদনান কমল, নুরনবী ইসলাম শুভ, জাকারিয়া হাবিব জনি, সহ-সাধারণ সম্পাদক শরিফুল আলম দূর্জয় ও মো. নবাব, সহ-সাংগঠনিক সম্পাদক মো. শাহাজালাল ও প্রচার সম্পাদক মো. নয়ন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য