দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর-পার্বতীপুর আঞ্চলিক সড়কে ১১ কোটি ৯ লক্ষ টাকা ব্যয়ে ২টি ব্রিজ নির্মানের ভিত্তি প্রস্তর কাজ উদ্বোধন করা হয়েছে।

দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাসুম সারওয়ার জানান, আজ সোমবার সকাল ১০টায় দিনাজপুর-পার্বতীপুর আঞ্চলিক সড়কে চিরিরবন্দর উপজেলার হাজীরমোড় নামকস্থানে ৫ কোটি ৯৭ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজের ভিত্তি প্রস্তর কাজ শুরু করা হয়।

ব্রিজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন আঞ্চলিক সড়ক ও জনপথ অধিদপ্তরের সুপার ইঞ্জিনিয়ার জনাব আবু এহিয়া মোর্শেদ। ব্রিজটি ২৮ মিটার দীর্ঘ ও ২২ মিটার প্রস্থ যুগোপযোগী পদ্ধতিতে মজবুত ভিত্তিতে উপকরণ দিয়ে নির্মান কাজ সম্পন্ন করা হবে।

গত মে মাসের ১৪ তারিখে বিজ্ঞপ্তির মাধ্যমে দরপত্র আহ্বান করা হয়। ঠিকাদার নিয়োগের মাধ্যমে কার্যাদেশ প্রদানে আজ সোমবার থেকে ভিত্তি প্রস্তরের মাধ্যমে নির্মান কাজ শুরু করা হয়। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ব্রিজের নির্মান শেষ করার জন্য ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে একই রাস্তায় পার্বতীপুর উপজেলার শেরশাহ মোড়ে আজ সোমবার দুপুর ১২টায় ৫ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে ২৭ মিটার দীর্ঘ ও ২৪ মিটার প্রস্থ ১টি ব্রিজের নির্মান কাজ ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়। ভিত্তি প্রস্তর করেন দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাসুম সারওয়ার।

তিনি জানান, এই ব্রিজটি আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে নির্মান কাজ শেষ করার জন্য ঠিকাদারকে নির্দেশনা দেয়া হয়েছে। ব্রিজ দুটি নির্মিত হলে এই রাস্তায় যানবাহন চলাচলের ব্যাপকতা বেড়ে যাবে এবং জনদুর্ভোগ লাঘব হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য