07 21 18

শনিবার, ২১শে জুলাই, ২০১৮ ইং | ৬ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী

Home - রংপুর বিভাগ - গাইবান্ধায় বাসদ মাকর্সবাদীর বিক্ষোভ মিছিল সমাবেশ

গাইবান্ধায় বাসদ মাকর্সবাদীর বিক্ষোভ মিছিল সমাবেশ

আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ লুটপাটকারীদের স্বার্থে প্রণীত বাজেট প্রত্যাখান করে বাসদ মাকর্সবাদী গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিল শেষে শহরের ১নং ট্রাফিক মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ।

তিনি বলেন, লুটের টকা উদ্ধার না করে ক্ষতিগ্রস্ত ব্যাংকের জন্য বাজেটে বরাদ্দ দেয়া হয়েছে, অথচ কাজ খাদ্য রেশনসহ সকল বয়স্ক বিধবা প্রতিবন্ধীদের ভাতা মাসিক ন্যুনতম ৫ হাজার টাকা করার জন্য কোন বিশেষ বরাদ্দ দেয়া হয়নি।

সামরিক খাতসহ সকল অনুৎপাদনশীল খাতে ব্যয় কমিয়ে উৎপাদনশীল খাতে ব্যয় বাড়ানোর আহবান জানিয়ে বলেন, বেকারদের কর্মসংস্থানের জন্য বাজেটে বরাদ্দ বাড়িয়ে কৃষিভিত্তিক শিল্প কারখানা গড়ে তুলতে হবে।

কৃষিখাতে উন্নয়ন বাজেটের ৪০% বরাদ্দ দিয়ে বিএডিসি’র মাধ্যমে স্বল্পমূল্যে কৃষকদের মাঝে সার বীজ কীটনাশক সরবরাহসহ উৎপাদন খরচের সঙ্গে ৩৩% মূল্য সহায়তা দিয়ে সরাসরি কৃষকদের কাছ থেকে ধানসহ অন্যান্য ফসল ক্রয় করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

সার্টিফিকেট মামলা প্রত্যাহার করে সহজশর্তে কৃষি ঋণ প্রদানের আহবান জানান। তিনি বর্তমান সরকারের মাদক বিরোধী অভিযানের নামে বিনা বিচারে মানুষ হত্যা করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেণ, মাদকের উৎস চিহ্নিত করে নির্মুল করতে হবে।

সীমান্ত দিয়ে মাদক দ্রব্য নিয়ে আসার সঙ্গে জড়িত এবং যাদের আশ্রয় প্রশ্রয়ে দেশের অভ্যন্তরে মাদক ব্যবস্থা পরিচালত হয়, তাদেরকে চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।