দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বিনোদনগর ঈদগাহ কমিটির ৬ জনের বিরুদ্ধে থানায় সরকারী গাছ কাটার অভিযোগ দায়ের হয়েছে। উপজেলার বিনোদনগর ইউনিয়নের সহকারী ভুমি কর্মকর্তা(ভারঃ) রেজওয়ান ওই অভিযোগটি গত ৬ জুন দায়ের করেছেন।

তিনি অভিযোগে উল্লেখ করেছেন মৌজা বিনোদনগর, জে এল নং-৫৪, খতিয়ান নং-১৯৩, পুরাতুন দাগ নং-৭৭৮, শ্রেণী-ডাঙ্গা, পরিমান-০.৫২ একর জমির মধ্যে জীবিত ১২ টি আম গাছ ঈদগাহ মাঠের মধ্যে দন্ডায়মান ছিল।

তার মধ্যে ৮টি আম গাছ রাতারাতি কর্তন করে সরিয়ে ফেলা হয়েছে এবং গত ৬ জুন ১টি আম গাছ কর্তন করার সময় তিনি বন্ধ করে দেন। এ সময় অভিযোগকারীকে ঈদগাহ কমিটির লোকেরা নানা কথাবার্তা বলা সহ ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে।

এঘটনায় তিনি থানায় ঈদগাহ মাঠ কমিটির সভাপতি ও সাঃ সম্পাদক সহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কেটে ফেলা কিছু কাঠ জব্দ করে বিনোদনগর ইউনিয়ন পরিষদ চত্বরে রাখা হয়েছে।

ঈদগাহ কমিটির সদস্যরা ঈদগাহ মাঠের দলিল আছে বলে দাবী করলেও তা দেখাতে পারেন নাই। সরকারী স্বার্থ জড়িত পিরোত্ত খাস জমি থেকে কেটে নিয়ে যাওয়া আম গাছের মূল্য প্রায় ৪০ হাজার টাকা বলে অভিযোগকারী তার এজাহারে উল্লেখ করেছেন।

এ ব্যাপারে বিনোদনগর ঈদগাহ মাঠের সহ-সভাপতি জিয়াউর রহমান মানিক জানান এলাকার প্রায় ১৩/১৪টি মহল্লার মানুষ ওই ঈদগাহে নামাজ পড়তে আসে। তাই কমিটির লোকেরা মাঠের ভিতরের কয়েকটি গাছ কেটে তার অর্থ দিয়ে মাঠের সংস্কার কাজ করার সিদ্ধান্ত গ্রহন করেন। ওই সিদ্ধান্ত মোতাবেক প্রায় ২ মাস পূর্বে গাছ কাটার অনুমতি চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য