দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর- বোচাগঞ্জ ভায়া ঠাকুরগাঁও রাস্তায় ১০ কোটি ৪৫ লক্ষ টাকা ব্যয়ে ২৭ মিটার করে ২টি ব্রিজ নির্মানের কাজ শুরু করা হয়েছে।

দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাসুম সারওয়ার জানান, শনিবার সকাল ১০টায় দিনাজপুর-বোচাগঞ্জ ভায়া ঠাকুরগাঁও রাস্তায় সড়ক ও জনপথ অধিদপ্তরের অর্থায়নে এই দুটি ব্রিজ নির্মানের ভিত্তি প্রস্তর করা হয়।

ব্রিজ দুটি নির্মানের জন্য ১০ কোটি ৪৫ লক্ষ টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। ২০ মে বিজ্ঞপ্তির মাধ্যমে ব্রিজ ২টি নির্মানের জন্য দরপত্র আহ্বান করা হয়।

সরকারী বিধি অনুযায়ী বিধিসম্মত দরপত্র দাতাকে ২ জন ঠিকাদার নিযুক্ত করে চলতি মাসের ৩ জুন কার্যাদেশ প্রদান করা হয়। শনিবার সকাল ১০টায় এই রুটের বোচাগঞ্জ উপজেলার ধুকুরঝাড়ী মোড়ে ৫ কোটি ১৮ লক্ষ টাকা ব্যয়ে ২৭ মিটার দীর্ঘ ও ২২ মিটার প্রস্থ একটি ব্রিজের ভিত্তি প্রস্তর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

এরপর শনিবার দুপুর ১২টায় সেতাবগঞ্জ সুগার মিল মোড় নামকস্থানে ৫ কোটি ৩৭ লক্ষ টাকা ব্যয়ে সাড়ে ২৭ মিটার দীর্ঘ ও ২২ মিটার প্রস্থ একটি ব্রিজ নির্মানের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়। ব্রিজ ২টি নির্মানের জন্য আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বেধে দেয়া হয়েছে।

এই সময়ের মধ্যে ব্রিজ ২টি নির্মান কাজ সম্পন্ন করে জনসাধারণ ও যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। ব্রিজ ২টি নির্মিত হলে এই এলাকার রাস্তায় চলাচলরত যানবাহনের দুর্ভোগ লাঘব হবে।

এব্যাপারে ওই এলাকার নির্বাচিত দিনাজপুর-২ আসনের সাংসদ খালিদ মাহমুদ চৌধুরীর সাথে মুঠোফোনে কথা বলা হলে তিনি জানান, তার নিজ চেষ্টায় এই ব্রিজ ২টি নির্মানের জন্য সড়ক ও জনপথ অধিদপ্তর থেকে বরাদ্দ পাওয়া গেছে।

তিনি দেশের চলমান উন্নয়নের ধারাবাহিকতায় তার নির্বাচিত এলাকায় উন্নয়নমূলক কাজের অংশ হিসেবে এই ব্রিজ ২টি নির্মান হচ্ছে বলে জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য