দিনাজপুর সদরঃ বিশ্ব পরিবেশ দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ দিনাজপুর’র যৌথ আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ জুন মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় হতে পরিবেশ দিবসের একটি বণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর।

সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. মোহাম্মদ শহিদ হোসেন চৌধুরী।“আসুন প্লাস্টিক দূষণ বন্ধ করি” এবং “প্লাস্টিক পুনঃব্যবহার করি, না পারলে বর্জন করি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার দিনাজপুর’র উপপরিচালক মোঃ ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ জয়নাল আবেদিন,সামাজিক বন বিভাগ দিনাজপুরের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আব্দুর রহমান, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরদিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম, দিনাজপুর সেন্ট ফিলিপস্ স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ ব্রাদার সরোজ ভিনসেন্ট গমেজ সিএসসি, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন সরকার, শিক্ষক মোঃ শফিকুল ইসলাম, দিনাজপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ নুর ইসলাম প্রমুখ।

এ সময় বন বিভাগের সদর কর্মকর্তা মোঃ একরামুল হক ও মোঃ রুহুল আমিন ছাড়াওবিভিন্ন এনজিও সমূহের প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী এবং সাংবাদিক উপস্থিত ছিলেন। র‌্যালিতে নেতৃত্বে দেনজেলা প্রশাসক।

কাহারোলঃ “আসুন প্লাষ্টিক দূষণ বন্ধ করি” “প্লাষ্টিক পুনঃ ব্যবহার করি, না পারলে বর্জন করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কাহারোলে উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত। ৫ জুন সকাল ১১ টায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা স্মৃতি সৌধে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ তারকে হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ শামীম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী মোঃ আব্দুল মান্নাফ, উপজেলা বন বিভাগ কর্মকর্তা মোঃ হেলাল হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রাজিব কুমার বাগচী প্রমুখ। আলোচনা সভাটি পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের অফিস সুপার মোঃ আসাদুজ্জামান।

বীরগঞ্জঃ বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস- ২০১৮ উদযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ জুন মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের চত্বর থেকে র‍্যালীটি বেড় হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা প্রশাসন চত্বরে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

উক্ত র‍্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ উপজেলা বন বিভাগের কর্মকর্তা, এছাড়াও আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের সকল সরকারি অফিসার কর্মকর্তা, অন্যান্য প্রতিষ্ঠানের প্রধান সহ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও সর্বস্থরের সুধীজন র‍্যালী ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য