নতুন গান নিয়ে হাজির হচ্ছেন মেহের আফরোজ শাওন।

অভিনয় নয়, পরিচালনা নয় গান নিয়েই নিয়মিত হাজির হচ্ছেন জনপ্রিয় তারকা মেহের আফরোজ শাওন। স্টেজ শো আর চলচ্চিত্রের প্লে ব্যাকে নিয়মিত বিরতিতে দেখা মিলছে তার।

তবে শাওনের ভাষ্যে, “আমি হিসেব নিকেশ পরিকল্পনা করে কোনো কাজই করতে পারি না… কাজ শুরু হবার এক সপ্তাহ আগে আমি নিজেই জানিনা কি করতে যাচ্ছি- আদৌ কিছু করতে পারছি কিনা।”

অভিনয়ে তুমুল জনপ্রিয়তার পাশাপাশি গানেও ভক্ত হৃদয় জয় করে চলেছেন শাওন। হুমায়ূনের কথায় গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। সে জনপ্রিয়তার জেরেই প্রায়ই স্টেজে কিংবা ঘরোয়া আসরে গাইয়ে শাওনের দেখা মেলে।

চলতি বছর এপ্রিলে শাহরিয়ার নাজিম জয়ের ‘পাপ কাহিনী’ চলচ্চিত্রে গান গেয়ে প্লে ব্যাকে বিরতি ভাঙেন। ৬ মে ভক্তদের চমকে দিয়ে কলকাতায় দুই বাংলার জনপ্রিয় শিল্পী নচিকেতা চক্রবর্তীর সঙ্গে এক মঞ্চে গান করেন তিনি।

নচিকেতার সঙ্গে শুধু এক মঞ্চে গানই নয়, তার সুরেও বাঁধা পড়লেন এ সুকণ্ঠি। জুলফিকার রাসেলের কথায় নচিকেতার সুরে সম্প্রতি রেকর্ডিং হলো শাওনের নতুন গান ‘ইলশে গুড়ি’। গানটির সংগীতায়োজন করেছেন টুনাই দেবাশীষ গাঙ্গুলি।

গানটি নির্মাণের পেছনের গল্প শাওন লিখেছেন তার এক ফেইসবুক পোস্টে। শাওন লিখেন, “..মেইলে পাওয়া মাত্র গানটা শুনে ফেললাম। কি আশ্চর্য! মনে হলো আমার মনের কথাগুলোই গান হয়ে আমার কানে বাজছে। ‘বৃষ্টি আমার ভীষন প্রিয়- কেন ছোঁয়া মানা..?’ এক মুহূর্ত দেরী না করে গান রেকর্ডিংয়ের তারিখ ঠিক করে ফেললাম… তখনো সুরকারের নাম জিজ্ঞেস করিনি। বিস্ময়ের সাথে জানতে পারলাম সুরকারের নাম ‘নচিকেতা চক্রবর্তী’। তখন তাঁর সাথে আমার এক মঞ্চে গান করবার কথা নিশ্চিত হয়েছে মাত্র।

“আশা করছি একখানা ভিডিওচিত্র সহ খুব শিগগিরি গানটা আপনাদের সামনে হাজির করব।”

হুমায়ূন আহমেদের গান-গল্প নিয়েই এতদিন মেতেছিলেন শাওন। এবার চোখ তার নতুন দিগন্তে। নতুন গীতিকার ও সুরকারের গানে কণ্ঠ দিচ্ছেন তিনি।

ইলশেগুঁড়ি’র নিয়ে আপ্লুত শাওন গীতিকার জুলফিকার রাসেলকে অনুরোধ করে লিখেছেন, “জুলফিকার ভাই এমন সুন্দর একটা গান চমৎকার সুর এবং সংগীতায়োজনসহ আমার হাতে তুলে দেবার জন্য কৃতজ্ঞতা। জলদি জলদি আরও দুই তিনটা গান আমার জন্য লিখে দেন।”

শাওন জানান, হাসিবুর রেজা কল্লোলের নতুন চলচ্চিত্রের একটি গানেও কণ্ঠ দেয়ার কথা রয়েছে তার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য