দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর বলেছেন, দেশের রাষ্ট্র ব্যবস্থায় প্রজাতন্ত্রের কর্মচারীদের দুর্নীতি বন্ধ বা রোধ করা গেলে দেশের চলমান উন্নয়নে গতি ফিরে যাবে।

উন্নয়নের ধারাবাহিকতা চলমান রাখতে দুর্নীতি প্রতিরোধে সকলকে এক হয়ে কাজ করতে পারলে উন্নয়নে সফলতা বয়ে আনা সম্ভব হবে।

আজ শনিবার বেলা ১১টায় দিনাজপুর জেলা প্রশাসনের কার্যালয়ের হলরুমে আয়োজিত জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও দুর্নীতি দমন কমিশন, যৌথ আয়োজিত “বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির তার বক্তব্যে জেলা প্রশাসক এ কথাগুলো বলেন।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ হাবিবুল ইসলাম বাবলু’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ হামিদুল আলম বিপিএম, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের উপ-পরিচালক মোঃ বেনজীর আহমেদ ও সেক্টর কমান্ডার ফোরাম দিনাজপুর এর সভাপতি আবুল কালাম আজাদ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলামসহ প্রমুখ।

মুক্ত আলোচনায় অংশ নেন শিক্ষক মোঃ আকরাম হোসেন বাবলু, কামরুন নাহার, প্রধান শিক্ষক ফজলুর রহমান, মেহেরুল্লাহ বাদল, ছাত্র- আক্তারুল আলম, পরাগ কুমার কবিরাজ, ছাত্রী তামান্না আক্তার ও সাবিহা মোস্তাফিজ। সঞ্চালকের দায়িত্ব পালন করেন হারুন-অর-রশিদ।

বক্তারা বলেন, দুর্নীতি প্রতিরোধে প্রত্যেকের স্বচ্ছ মানসিকতার প্রয়োজন। সরকার সকল কর্মকর্তা-কর্মচারীর চাহিদা অনুযায়ী বেতন ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে।

একজন চাকুরীজীবী যে বেতন পায় তা দিয়ে তার সংসার পরিচালনা কোন সমস্যা হওয়ার কথা নয়। তার পরেও অতিরিক্ত লোভে দুর্নীতি গ্রস্ত হয়ে পড়ছে অনেক কর্মকর্তা-কর্মচারী। সময় থাককেই তাদেরকে দুর্নীতির পথ পরিহার করে মানুষের সেবায় এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য