মেক্সিকোর সালামানকা শহরে বন্দুকধারীদের গুলিতে ছয় ট্রাফিক পুলিশের নিহত হওয়ার খবর দিয়েছে কর্তৃপক্ষ।

বন্দুকধারীদের হামলার সময় শুক্রবার ট্রাফিক পুলিশের সদস্যরা দৈনন্দিন কাজ করছিলেন বলে মেক্সিকান টেলিভিশনে সম্প্রচারিত এক মন্তব্যে জানিয়েছেন সালামানকা শহরের জ্যেষ্ঠ কর্মকর্তা গুইলারমো মালদোনাদো।

কি কারণে দিনের আলোয় ট্রাফিক পুলিশের ওপর এ আক্রমণ হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

শুক্রবারের এ ঘটনাকে দেশটিতে সম্প্রতি সংঘটিত সহিংসতাগুলোর মধ্যে অন্যতম প্রাণঘাতি বলছেন পর্যবেক্ষকরা।

সংবাদমাধ্যম টেলিভিসা জানিয়েছে, সাদা রংয়ের একটি গাড়ি থেকে নেমে তিন বন্দুকধারী নিরস্ত্র ট্রাফিক পুলিশ সদস্যদের ওপর গুলি চালিয়েই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

মেক্সিকোতে সাম্প্রতিক বছরগুলোতে হানাহানির পরিমাণ বেড়ে গেছে বলে জানিয়েছে রয়টার্স। গত বছর দেশটিতে রেকর্ড পরিমাণ খুনের ঘটনা ঘটেছিল। হত্যাকাণ্ডের হার এ বছরও বেশ উর্ধ্বমুখী বলে আনুষ্ঠানিক বিভিন্ন তথ্য-উপাত্ত নিশ্চিত করছে।

রাষ্ট্রীয় তেল কোম্পানি পিমেক্সের ছয়টি শোধনাগারের একটি সালামানকাতেই। জ্বালানি চুরি ও সহিংসতা নিয়ে শহরটিতে প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলোর মধ্যে তীব্র সহিংসতাও বিদ্যমান।

অন্য এক ঘটনায় দেশটির গোলযোগপূর্ণ দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রাজ্য গেরেরোতেও বন্দুকধারীর গুলিতে পাঁচজন নিহত হয়েছে বলে জানিয়েছে সম্প্রচারমাধ্যম মিলেনিও।

নিরাপত্তা বাহিনীর মুখপাত্র রবার্তো আলভারেজ জানান, গেরেরোর লিওনার্দো ব্রাভো মিউনিসিপালিটিতে এ গুলির ঘটনা ঘটে। নিহতদের সবাই একই পরিবারের বলে জানিয়েছে স্থানীয় দৈনিক রিফর্মা।

এ গুলির ঘটনারও বিস্তারিত জানা যায়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য