বিতর্ক থেকে শত হাত দূরে থাকতে ভালবাসেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। কিন্তু সেলিব্রিটি যেখানে, বিতর্কের সূত্রপাত তো সেখানেই। সম্প্রতি মেয়ে ইরাকে নিয়ে ফেসবুকে একটি ছবি শেয়ার করেন আমির খান। এতে বাবা-মেয়ের সম্পর্ক নিয়ে নানা কটূক্তি শুনতে হয়েছে এই তারকাকে।

গতকাল বুধবার চাচাতো ভাই ও পরিচালক মনসুর খানের জন্মদিন উপলক্ষে পরিবার নিয়ে একত্র হন আমির। সেই উপলক্ষে জন্মদিনের কিছু ছবি ফেসবুকে শেয়ার করেন। তাতে দেখা যাচ্ছে, তারা সবাই মিলে খাওয়া-দাওয়া করছেন, খেলা করছেন ছেলেমেয়েদের সঙ্গে।

তবে আমিরের শেয়ার করা মেয়ে ইরার সঙ্গে খুনসুটির মুহূর্তে একটি ছবি বেশ বিতর্কের সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সামান্য একটি ছবি শেয়ারে ধর্মে আঁচ লাগবে,তা হয়তো ভাবেননি স্বয়ং আমিরও।

ছবিটি শেয়ারের পর একজন মন্তব্য করেন, রমজান মাস চলছে তো, এতো খাওয়াদাওয়া কীসের? আপনি ধর্ম মানেন না?

ছবিতে ইরার পোশাক নিয়ে যেমন কটূক্তি করা হয়েছে, তেমনই মন্তব্য করা হয়েছে বাবা-মেয়েকে নিয়েও। রমজান মাসে মেয়ের সঙ্গে এমন ‘খোলামেলা’ ছবি কেন পোস্ট করেছেন আমির,তা নিয়েই আপত্তি তুলেছেন অনেকেই।

আবার কেউ কেউ এগিয়ে এসে আমিরের পক্ষ নিয়ে মন্তব্য করেছেন। তারা বলেন, এই ছবি বাবা-মেয়ের সুন্দর সম্পর্কের প্রমাণ, এর মধ্যে যারা অশ্লীলতা খোঁজে, তারা নিজেরাই অশ্লীল।

আমির ইসলাম ধর্মাবলম্বী হলেও, তার স্ত্রী কিরণ রাও হিন্দু এবং স্ত্রীর ‘অনুপ্রেরণা’য় তিনি নিরামিশাষীও হয়ে গিয়েছেন বলে এক সময় ঘোষণা করেছিলেন আমির। একইভাবে,ধর্মের প্রতি শ্রদ্ধা জানাতে, নিজের মাকে নিয়ে হজেও যান এই বলিউড তারকা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য