দিনাজপুর সংবাদাতাঃ ২৮ মে বেলা ১২টায় বাসদ (মার্কসবাদী) দিনাজপুর জেলা শাখার পক্ষ থেকে কাজ খাদ্য রেশনসহ জনস্বার্থে আসন্ন বাজেটে ৭৫ হাজার কোটি টাকার বিশেষ বরাদ্দের দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

এর আগে সকাল ১১টায় বাসদ (মার্কসবাদী) দিনাজপুর জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) দিনাজপুর জেলার সংগঠক এ,এস,এম মনিরুজ্জামান,সামিউল ইসলাম। স্মারকলিপি পাঠ করেন শেখ তৌহিদুজ্জামান শিমুল। নেতৃবৃন্দ বলেন, প্রতিবছর বাজেট এলেই দেশের মানুষ অতঙ্কিত হয়ে ওঠে এই ভেবে যেআবার কান কোন খাদে কত টাকা ট্যাক্স বসাবে।

কোন পন্যের দাম কত বাড়বে। কারণ যে কৃষক শ্রমিক/সাধারণ দেশের অর্থনীতির চাকা ঘোরায় তারাই ভ্যাট ট্যাক্সের প্রধান টার্গেট হয়। অপরদিকে যারা শেয়ার বাজার ব্যাংক বীমা, নদী-খাল, বন-জঙ্গল, লুটপাট করে খায় তাদেরকেই বাজেট বিশেষ সুবিধা দেয়া হয়। নেতৃবৃন্দ অবিলম্বে নেকব্লাস্ট রোগ, শিলাবৃষ্টিসহ প্রাকৃতিক কোন দূর্যোগে ক্ষতিগ্রস্থ চাষীদের উপযুক্ত ক্ষতিপূরণ, হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে কৃষকদের কাছ থেকে ধান ক্রয়, ক্ষেত মুজরদের সারা বছর কাজ, ১০ টাকা কেজি দরে খেলা বাজারে সকলের জন্য সারা বছর ওএমএস এর চাউল সরবরাহ, সকল বেকারদের চাকুরী, ৮০০ টাকায় (৪ জনের পরিবার) সারা মাসের রেশন, সকল নাগরিকের বিনা পয়সায় শিক্ষা-চিকিৎসা নিশ্চিত, গ্যাস বিদ্যুতের মূল্য বৃদ্ধি রোধ এবং ষাটোর্ধ সকল অসহায় দরিদ্র মানুষ, বিধবা ও প্রতিবন্ধীদের মাসিক ভাতা ৫ হাজার টাকা প্রদানসহ ১০ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে আসন্ন জাতীয় বাজেটে ৭৫ হাজার কোটি টাকার বিশেষ বরাদ্দের দাবী জানান। নেতৃবৃন্দ বাজেটে গণমানুষের দাবী বাস্তবায়ন না হলে দেশের সকল শ্রমিক, কৃষক, জনসাধারণের প্রতি ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য