সদ্য সমাপ্ত সাধারণ নির্বাচনে অভূতপূর্ব ফলাফলের দুই সপ্তাহের মধ্যে বোমা হামলার লক্ষ্যবস্তু হয়েছে ইরাকের কমিউনিস্ট পার্টির (আইসিপি) প্রধান কার্যালয়। দলটির সূত্রের বরাত দিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়া বিষয়ক সংবাদমাধ্যম মিডলইস্ট আই জানিয়েছে, শুক্রবার বিস্ফোরিত বোমা দুটি ঘরে বানানো। কার্যালয়ের বাগান লক্ষ্য করে চালানো এই হামলার ঘটনায় তিনজন আহত হয়েছে।

গত ১২ মে অনুষ্ঠিত ইরাকের সাধারণ নির্বাচনে শিয়াপন্থী নেতা মুক্তাদা আল সদরের নেতৃত্বাধীন সাইরুন জোটের হয়ে নির্বাচনে অভূতপুর্ব ফলাফল করেছে কমিউনিস্ট পার্টি। সাম্প্রদায়িকতা, দুর্নীতি আর ইরান-মার্কিন প্রভাবমুক্ত দেশ গড়ার প্রতিশ্রুতি দিয়ে কম ভোটার উপস্থিতির নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের পথে রয়েছে এই জোট।

মিডলইস্ট আইকে পাঠানো এক বিবৃতিতে কমিনিউস্ট পার্টির রাজনৈতিক ব্যুরোর দফতর থেকে জানানো হয়েছে, শুক্রবার রাজনৈতিক কর্মসূচি থাকায় দিনটিকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রদায়িকতা ও জাতিগোষ্ঠীভিত্তিক ক্ষমতা ভাগাভাগির বাইরে গিয়ে সরকার গঠনে দলে ভূমিকার কারণেই এই ভীরুচিত হামলা চালানো হয়েছে তা নিঃসন্দেহে বলা যায়।

এই হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি। তবে কমিনিউস্ট পার্টির পলিটিক্যাল ব্যুরোর এক সদস্য দাবি করেছেন, নতুন সরকার গঠনের আলোচনাকে ক্ষতিগ্রস্থ করতে চাওয়া রাষ্ট্রীয় প্রভাবশালী ব্যক্তিদের হাত রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য