দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, চিকিৎসকদের সেবার মান নিয়ে কাজ করে যেতে হবে। তবেই সাধারণ মানুষের কাছে চিকিৎসকদের সুনাম বৃদ্ধি পাবে। বাণিজ্যিকভাবে চিকিৎসা সেবা দেয়া সম্ভব নয়।

আজ শনিবার দুপুর ১২টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয়ে অত্যাধুনিক যুগোপযোগী ৫০০ আসন বিশিষ্ট অডিটরিয়াম ভবন নির্মান উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি একথা বলেন। কলেজের অধ্যক্ষ ডাঃ কান্তা রায় রিমির সভাপতিত্বে তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ডাক্তারদের অনেক সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছে।

যাতে ডাক্তারেরা চিকিৎসা সেবা দিতে কোন সমস্যার সম্মুখিন না হন। তারপরেও সরকারী হাসপাতালগুলোতে আশানুরূপ চিকিৎসা সেবা দেয়া হয় না বলে জনসাধারণের অভিযোগ রয়েছে। এসব অভিযোগ কেন জনসাধারণ না করতে না পারে সে ধরনের মানসিকতা নিয়ে চিকিৎসকদের সেবা দেয়ার আহ্বান জানান। এরপর তিনি এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের একটি ৫ তলা অডিটরিয়ামসহ ট্রেনিং সেন্টার, গ্রিন রুম ও সাইনটিফিক রুম এর ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন।

দিনাজপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু জাফর সিদ্দিকী জানান, তাদের তত্ত্বাবধানে কলেজের অত্যাধুনিক যুগোপযোগী ও আধুনিকমানের ৫০০ আসন বিশিষ্ট অডিটরিয়াম ভবন নির্মান হবে। এই ভবনসহ ৪ তলা ভবনটি নির্মানে ১৩ কোটি ৫৭ লক্ষ টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে।
এদিকে দুপুর দেড়টায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আধুনিক মানের ডায়াগলোসিস সেন্টারের উদ্বোধন করা হয়।

এখানে কিডনী, নিউরোলজী ও কার্ডিওলোজী রোগীদের জরুরী চিকিৎসার ব্যবস্থা থাকবে। আধুনিক পদ্ধতির সেবার মান দেয়ার লক্ষ্যে ৩টি কক্ষে ২৬টি বেড স্থাপন করা হয়েছে। জরুরী রোগীদের সার্বক্ষনিক ডায়াগলোসিস করার জন্য এই ওয়ার্ডটি স্থাপন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য