আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের আদিতমারী উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে ঘর বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রভাবশালী আব্দুর রহমান টেপা’র বিরুদ্ধে।

বৃহস্পতিবার(২৪ মে) বিকেল সাড়ে ৪ টার দিকে উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া খন্দকার পাড়ায় এ দুর্ঘটনা ঘটে। অভিযুক্ত আব্দুর রহমান টেপা ওই গ্রামের মৃত আছিমুল্লার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, খন্দকার পাড়ার মৃত আসান উল্লার ছেলে আইয়ুব আলীর সাথে জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে প্রতিবেশী আব্দুর রহমান টেপার। স্থানীয় ভাবে একাধিক বারের বৈঠক অমান্য করে পেশি শক্তি দেখিয়ে জমি জবর দখল করে আসছেন আব্দুর রহমান টেপা।

বৃহস্পতিবার(২৪ মে) বিকেল সাড়ে ৪টার দিকে নিজের জমিতে আইয়ুব আলী টয়লেট নির্মান করতে গেলে বাঁধা দেয় এবং টয়লেটসহ বেড়া সড়াতে বলেন আব্দুর রহমান টেপা। কিন্তু বেড়া না সড়ানোয় দলবল নিয়ে আব্দুর রহমান টেপা আইয়ুব আলীর বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। এতে বাঁধা দিতে গিয়ে ছুরিকাঘাতে গুরুতর জখম হন বাড়ির মালিক আইয়ুব আলী।

পরে আইয়ুব আলীর বাড়িতে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে আব্দুর রহমান ও তার লোকজন। প্রতিবেশীরা আগুন নিভাতে গেলে তাদের উপর আক্রমনের হুমকী দেয় আব্দুর রহমান। স্থানীয়রা গুরুতর আহত আইয়ুব আলীকে উদ্ধার করে আদিতমারী হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয়দের খবরে আদিতমারী থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করেন এবং লালমনিরহাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রন করেন। বাড়ির মালিক অচেতন হয়ে পড়ায় ক্ষয়ক্ষতি ও লুটপাটের সঠিক তথ্য দিতে পারেনি পুলিশ ও স্থানীয়রা। এরমধ্যে একটি ঘর ভাংচুর ও অপর একটি ঘর যাবতীয় আসবাবপত্রসহ পুড়ে ছাই হয়েছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত ফায়ার সার্ভিস কর্মীরা অাগুনে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনের চেষ্টা করছিল।

মহিষখোচা ইউপি সদস্য আব্দুল মান্নান জানান, একাধিক বার বৈঠক হয়েছে। কিন্তু প্রতি বারেই পেশি শক্তি দেখিয়ে স্থানীয় বৈঠক অমান্য করে জমি জবর দখল করে আসছে আব্দুর রহমান টেপা। গ্রামবাসীর সামনে প্রতিপক্ষের ঘরে আব্দুর রহমান আগুন দিয়েছে বলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সত্যতা নিশ্চিত করেন ইউপি সদস্য আব্দুল মান্নান।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসকে পাঠানো হয়েছে। আগুন নিয়ন্ত্রন হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য